সোমবার, ০৭ অক্টোবর ২০২৪ ।। ২২ আশ্বিন ১৪৩১ ।। ৪ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
জুমার বয়ানে সাঈদী ও মামুনুল হককে নির্যাতনের কথা বলায় চাকরি গেল ইমামের ভারতে মহানবী সা. কে নিয়ে কটূক্তিকারী পুরোহিত আটক জনসচেতনতায় ‘মদ-নেশার কুফল ও প্রতিকার’ শীর্ষক আলোচনা সভা আগামীকাল সাবের হোসেন চৌধুরী গ্রেপ্তার বন্যার প্রবণতা কমাতে যে পরামর্শ দিলেন শায়খ আহমাদুল্লাহ সৌদি আরবে ধর্ম উপদেষ্টার সাথে আন্তর্জাতিক ফিকহ একাডেমী মহাসচিবের বৈঠক মোহাম্মাদপুরে আন-নূর ইসলামিয়া নৈশ মাদরাসায় তাবলীগের জোড় একমাত্র তুরস্কই ইসরাইলের ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে: এরদোয়ান ছাত্রলীগ নিষিদ্ধে ৭ দিনের আল্টিমেটাম দিলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ৮-৩১ অক্টোবর তিন পার্বত্য জেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা

মসজিদে অতর্কিত হামলা, নিহত ২১

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস নিয়ন্ত্রিত গাজায় অতর্কিত হামলা চালিয়ে যাচ্ছে দখঃলদার ইসরায়েলি বাহিনী। এবার কেন্দ্রীয় গাজার দেইর আল-আল বালাতে আল-আকসা হাসপাতালের কাছে একটি মসজিদে বিমান হামলা চালানো হয়েছে। এতে অন্তত ২১ জন নিহত হয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।   

প্রতিবেদনে বলা হয়েছে, শুহাদা আল-আকসা মসজিদে এই হামলা হয়েছে। এতে আহত হয়েছে আরও কয়েক ডজন। প্রত্যক্ষদর্শীরা বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। কেননা মসজিদটি বাস্তুচ্যুত লোকদের আবাসস্থল ছিল।  

এর আগে ইসরায়েলি বিমান বাহিনী দেইর আল-বালাতে মসজিদে হামলার কথা নিশ্চিত করে। তারা দাবি করেছে, ওই মসজিদ হামাস ব্যবহার করত। ইসরায়েলের বিমান বাহিনী সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক বিবৃতিতে বলেছে, ইসরায়েল ও আইডিএফ বাহিনীর বিরুদ্ধে সন্ত্রাসী অভিযান চালানোর জন্য হামাস সন্ত্রাসীরা মসজিদটি কমান্ড ও কন্ট্রোল কমপ্লেক্স হিসেবে ব্যবহার করত।

তবে হামলায় কতজন নিহত হয়েছে- সেই সম্পর্কে কোনো তথ্য দেয়নি ইসরায়েলি বিমান বাহিনী। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, বেসামরিকদের ক্ষয়ক্ষতি কমাতে অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে।

গত বছরের অক্টোবর থেকে গাজায় হামাস ও ইসরায়েলের মধ্যে তুমুল যুদ্ধ চলছে। এতে শুধু গাজায় নিহতের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে লক্ষাধিক।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ