শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

গাজায় ফিলিস্তিনি যোদ্ধাদের কাছে হেরেছে ইসরায়েল, সাবেক কমান্ডার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

গাজা উপত্যকায় যুদ্ধে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের কাছে হেরেছে ইসরায়েল। তেল আবিবের সাবেক একজন সেনা কমান্ডার রোববার (১৭ মার্চ) এমন মন্তব্য করেন। 

ইসরায়েলি সংবাদমাধ্যম মারিভে লেখা এক নিবন্ধে ইজাক ব্রিক নামের ওই সেনা কমান্ডার বলেন, আপনি দীর্ঘদিন এত মানুষের কাছে মিথ্যা বলতে পারবেন না। গাজা উপত্যকায় এবং লেবাননের হিজবুল্লাহর বিরুদ্ধে কি হচ্ছে সেটি আমাদের মুখের উপর বিস্ফোরিত হবে। আগে অথবা পরে।”

ব্রিক বলেন, ইসরায়ের কোনো আঞ্চলিক যুদ্ধের জন্য প্রস্তুত নয়। কারণ এটা গাজা উপত্যকায় যুদ্ধের চেয়ে কয়েক হাজার গুন কঠিন এবং অধিক গুরুতর। 

সাবেক এই সেনা কমান্ডার ইসরায়েলি সেনাবাহিনী প্রধানের কঠোর সমালোচনা করে বলেন, তিনি বাস্তবতা থেকে অনেক দূরে আসেন। 

তিনি বলেন, সেনা প্রধান অনেক আগেই স্থলের নিয়ন্ত্রণ হারিয়েছে। কিন্তু তার দুর্বলতা ঢাকার জন্য কর্নেল এবং লেফটেন্যান্ট কর্নেলদের কাজে লাগাচ্ছে। 

গত ৭ অক্টোবর ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতিতে হামলা চালায় গাজাভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকেই গাজায় বর্বর চালানো শুরু করে ইসরায়েল। এতে প্রায় নিহতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। 

সূত্র: আনাদলু এজেন্সি

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ