বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪ ।। ১০ আশ্বিন ১৪৩১ ।। ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘জাতীয় পাঠ্যপুস্তক সংশোধন-পরিমার্জন কমিটিতে ইসলামি স্কলার অন্তর্ভুক্ত করুন’ ভারতে রাসূল (সা)-এর অবমাননাকারীদের গ্রেফতার দাবি হেফাজতে ইসলামের ঢাকার চৌধুরীপাড়ায় বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী সিরাতের বইমেলা হজযাত্রীর ছদ্মবেশে ভিক্ষুক না পাঠাতে পাকিস্তানকে কড়া বার্তা সৌদি আরবের নবীজির শানে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ  বাংলাদেশের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বললেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী হেফাজতে ইসলাম বাংলাদেশ বগুড়া জেলা কমিটি গঠিত সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর ইন্তেকালে ইসলামী আন্দোলনের শোক আরব আমিরাতে ফিরতে চান দেশে ফেরত গণঅভ্যুত্থান সমর্থনকারী প্রবাসীরা ইলিশ রফতানি বন্ধে হাইকোর্টে রিট

ঢাকার চৌধুরীপাড়ায় বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী সিরাতের বইমেলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রাজধানী ঢাকার চৌধুরীপাড়ায় অবস্থিত শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসা ও মসজিদ-ই নূরের বিস্তৃত আঙ্গিনায় আগামীকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে সিরাতুন্নবী সা. বইমেলা ২০২৪। উৎসবমুখর এই আয়োজন চলবে শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ১০টা পর্যন্ত।

জানা যায়, বৃহস্পতিবার জোহরের নামাজের পর আনুষ্ঠানিকভাবে বইমেলা ও সিরাত উৎসব শুরু হবে। উদ্বোধন করবেন শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসা ও মসজিদ-ই নূরের মুতাওয়াল্লী জনাব মুহাম্মদ ইমাদুদ্দীন নোমান।

এদিকে পবিত্র রবিউল আউয়াল মাস উপলক্ষে আয়োজিত এই ইসলামি বইমেলা প্রতিদিন দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় থাকবে নতুন বই, লেখক আড্ডা ও নানা রকম অফার।

বইমেলায় অংশ নেয়া প্রকাশনায় প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে আবরণ, বইপল্লি, নবপ্রকাশ, সমকালীন, পেনফিল্ড, মুহাম্মদ, আসলাফ, ইখলাছ, হুদহুদ, ফুলদানি।

এছাড়া মসজিদ-ই নূরে প্রায় ২ শ’ প্রতিযোগীকে নিয়ে চলবে সিরাতুন্নবী সা. বক্তৃতা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা। 

উল্লেখ্য, রবিউল আওয়ালে সিরাতুন্নবী সা.উপলক্ষে এই আয়োজনে স্পন্সর হিসেবে আছে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ, ভয়েজার এ্যাপারেলস লি. চৌধুরী পাড়া, ঢাকা (সাঙ্গু গ্রুপ) এবং ইজি ফ্যাশন লি.।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ