মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪ ।। ১২ কার্তিক ১৪৩১ ।। ২৬ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
কাল বায়তুল মোকাররম বইমেলায় থাকছেন ইবনে শাইখুল হাদিস ও মাওলানা আইয়ুবী কিশোরগঞ্জে যুবকদের আয়োজনে ক্রয়মূল্যে সবজি বিক্রি বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির বানিয়াচংয়ে আর্থিক সাক্ষরতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত জমিয়ত সভাপতি আল্লামা মনসুরুল হাসান রায়পুরী অসুস্থ হয়ে ভর্তি হাসপাতালে আদর্শ রাষ্ট্র গঠনে আলেমসমাজের ভূমিকা অপরিহার্য: ধর্ম উপদেষ্টা মাওলানা ওয়ালী উল্লাহ আরমান অনূদিত দুই বইয়ের মোড়ক উম্মোচন আগামীকাল গণভবন পরিদর্শনে প্রধান উপদেষ্টা: দ্রুত জাদুঘরে রূপান্তরের নির্দেশ এখন আর ভোগান্তি নয়, ঘরে বসেই আয়কর দিন: ড. মুহাম্মদ ইউনূস সংবিধানের দোহাই দিয়ে ফ্যাসিবাদকে প্রতিষ্ঠার কোন সুযোগ নেই: চরমোনাই পীর

দারুননাজাত মাদরাসার প্রাক্তন ছাত্র এসোসিয়েশনের সভাপতি খলিল, সম্পাদক হামীদি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রাজধানী ঢাকার অদূরে অবস্থিত দেশের স্বনামধন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুনননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার প্রাক্তন ছাত্র এসোসিয়েশনের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর, ২০২৪) মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত এ সম্মেলনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দারুননাজাত মাদরাসার প্রাক্তন ছাত্ররা অংশগ্রহণ করেন।

প্রাক্তন ছাত্রদের মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধন আরও দৃঢ় করতে এই সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আবুল খায়ের মুহাম্মদ আবুবকর সিদ্দীক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মাওলানা মুহাম্মদ জহীরুল ইসলাম ও জনাব মাওলানা মুহাম্মদ মাহবুবুর রহমান উপাদক্ষদ্বয়।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড শহীদুল হক।

দারুননাজাতের প্রতিষ্ঠালগ্ন থেকে ৩২ বছরের বিভিন্ন সময়ে পাশ করা শিক্ষার্থীরা এতে অংশ নেন। প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে অনেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা, বিভিন্ন মাদরাসায় অধ্যক্ষ, উপাদক্ষসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে কর্মরত আছেন। তাঁরা এই মহামিলন মেলায় অংশগ্রহণ করেন। অনেকে পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থান করায় অংশগ্রহণ করতে পারেননি।

সম্মেলনের আলোচ্যসূচিতে প্রাক্তন শিক্ষার্থীদের বিভিন্ন পেশাগত উন্নয়ন, সামাজিক কল্যাণমূলক কার্যক্রম ও শিক্ষা প্রসারের উদ্যোগগুলো প্রাধান্য পায়। প্রাক্তন ছাত্ররা তাদের স্মৃতিচারণ ও বিভিন্ন অভিজ্ঞতা শেয়ার করেন এবং ভবিষ্যতে আরও সক্রিয়ভাবে একত্রে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

সম্মেলনে আগামী ২ বছরের জন্য নতুন নির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি মনোনীত করা হয় দারুল উলুম আহসানিয়া কামিল মাদরাসার আরবি প্রভাষক ইব্রাহীম খলিল ও সাধারণ সম্পাদক মনোনীত করা হয় দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার আরবি প্রভাষক এএমআর দিদার হামীদি কে।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে মাদরাসার অধ্যক্ষ মহোদয় বলেন, এই প্রতিষ্ঠানটি তোমাদের পরিবার। এখানে তোমরা আসা-যাওয়া করবে। তাছাড়া তিনি বলেন, এই প্রতিষ্ঠানটি শুধু আল্লাহ তায়ালার রহমতেই টিকে আছে। তোমরা জীবনে আল্লাহ তায়ালার রহমত কামনা করে জীবনযাপন করবে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ