শনিবার, ০৬ জুলাই ২০২৪ ।। ২২ আষাঢ় ১৪৩১ ।। ৩০ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
এবার বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির সারা দেশে মাসব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম শুরু প্রসঙ্গ একাধিক মাদরাসায় হাদিস পড়ানো, যা বললেন মুহাদ্দিস মাওলানা লিয়াকত আলী মহররমের চাঁদ দেখা যায়নি, পবিত্র আশুরা ১৭ জুলাই  ইরানের নতুন প্রেসিডেন্টকে বিশ্বনেদের অভিনন্দন হুদাদুর্গাপুর ছাত্র সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন ‘আকাবিরদেরকে নিয়ে নেগেটিভ উপস্থাপনকারীরা ইসলামের কল্যাণকামী হতে পারে না’ আমি আপনাদের দিকে হাত বাড়িয়ে দিলাম: ইরানের প্রেসিডেন্ট ৮ দিনেও সন্ধান মেলেনি মাদরাসা ছাত্র সোয়াইবের বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত সালামি'র সাহিত্য আড্ডা 

এবার ‘খোলামেলা’ পোশাক নিষিদ্ধ মুম্বাইয়ের সেই কলেজে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হিজাব নিষিদ্ধের পর এবার ‘খোলামেলা’ পোশাক বাতিল করেছে একটি কলেজ। এমনকি খোলামেলা পোশাক নিষিদ্ধের পর একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। যাতে জানানো হয়েছে কলেজের নতুন ড্রেস কোডও।

বুধবার (০৩ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, খোলামেলা ড্রেস নিষিদ্ধ ও নতুন ড্রেস কোড চালু করে সমালোচনার মুখে পড়েছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে বিতর্কেরও সৃষ্টি হয়েছে। আর ঘটনাটি ঘটেছে ভারতের ‍মুম্বাইয়ের চেম্বুরের আচার্য ও মারাঠে কলেজে।

এনডিটিভি জানিয়েছে, কলেজের পক্ষ থেকে গত ২৭ জুন ‘ড্রেস কোড অ্যান্ড আদার রুলস’ নামে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। এতে ছেড়া জিন্স, খোলামেলা পোশাক ও টি-শার্ট পরা যাবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয়।

নোটিশে বলা হয়, ক্যাম্পাসে থাকাকালীন শিক্ষার্থীদের কলেজের নির্ধারিত ড্রেস পরিধান করতে হবে। এ বিজ্ঞপ্তিটি স্বাক্ষর করেছেন কলেজের অধ্যক্ষ ড. বিদ্যাগৌরী লেলে।

কলেজের গেটে টাঙিয়ে দেওয়া নোটিশে আরও বলা হয়েছে, মেয়েরা যে কোনো ইন্ডিয়ান বা ওয়েস্টার্ন আউটফিট পরতে পারবেন। তবে ধর্মীয় পোশাক পরা যাবে না। এ ছাড়া জিন্স, টি-শার্ট, খোলামেলা পোশাক বা জার্সিও পরা যাবে না বিদ্যালয়ে।

কিছু শিক্ষার্থী জানিয়েছেন, কলেজের নতুন নিয়ম সম্পর্কে তারা অবগত নয়। ফলে তাদের ড্রেসকোড না মানায় কলেজ ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হচ্ছে না।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ