মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪ ।। ১২ কার্তিক ১৪৩১ ।। ২৬ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
কাল বায়তুল মোকাররম বইমেলায় থাকছেন ইবনে শাইখুল হাদিস ও মাওলানা আইয়ুবী কিশোরগঞ্জে যুবকদের আয়োজনে ক্রয়মূল্যে সবজি বিক্রি বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির বানিয়াচংয়ে আর্থিক সাক্ষরতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত জমিয়ত সভাপতি আল্লামা মনসুরুল হাসান রায়পুরী অসুস্থ হয়ে ভর্তি হাসপাতালে আদর্শ রাষ্ট্র গঠনে আলেমসমাজের ভূমিকা অপরিহার্য: ধর্ম উপদেষ্টা মাওলানা ওয়ালী উল্লাহ আরমান অনূদিত দুই বইয়ের মোড়ক উম্মোচন আগামীকাল গণভবন পরিদর্শনে প্রধান উপদেষ্টা: দ্রুত জাদুঘরে রূপান্তরের নির্দেশ এখন আর ভোগান্তি নয়, ঘরে বসেই আয়কর দিন: ড. মুহাম্মদ ইউনূস সংবিধানের দোহাই দিয়ে ফ্যাসিবাদকে প্রতিষ্ঠার কোন সুযোগ নেই: চরমোনাই পীর

আবু সাঈদ হত্যায় বেরোবির তদন্ত প্রতিবেদন আজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রংপুর ব্যুরো

আজ সিন্ডিকেট সভায় আবু সাঈদ হত্যার তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. মো. শওকাত আলী। এটি বেরোবি’র গঠিত কমিটির তদন্ত প্রতিবেদন। যা এখন উপাচার্যের দপ্তরে সংরক্ষিত আছে।

উপাচার্য অধ্যাপক শওকাত আলী বলেন, উপাচার্য হিসাবে যোগ দেওয়ার পর অপরাধীদের শনাক্ত করতে দ্বিতীয় দফা তদন্ত কমিটি গঠন করি। বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধিদের কাছে ওই কমিটি তথ্য চেয়েছে। কিন্তু তারা অপরাধীদের সঠিকভাবে শনাক্ত করতে, সাক্ষাৎকার দিতে বাড়তি সময় চেয়ে নিয়েছিল। তাই সাত কর্ম দিবসের বেশি সময় লেগেছে। এখানে তদন্ত কমিটির কোনো গাফিলতি ছিল না।

তিনি বলেন, গত সিন্ডিকেট সভায় তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। আমরা তদন্ত কমিটি ও প্রতিবেদন নিয়ে কিছুটা গোপনীয়তা রক্ষা করছি। আগামী ২৮ তারিখে সিন্ডিকেট সভা আছে। এ সময় সাংবাদিকদের ডেকে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে।

১৬ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আবু সাঈদ নিহত হওয়ার সময় পুলিশসহ ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষক, ৪ কর্মকর্তা এবং ৫ কর্মচারীকে দেখা যায়। তাদের সাধারণ শিক্ষার্থীদের বিপক্ষে অবস্থান করতে দেখা যায়।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ