রবিবার, ০৭ জুলাই ২০২৪ ।। ২৩ আষাঢ় ১৪৩১ ।। ১ মহর্‌রম ১৪৪৬


উদ্ধোধনের ৯ মাস পার হলেও চালু হয়নি মহেশপুর ভৈরবা ২০ শয্যা হাসপাতাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

মাসুম পারভেজ শাকিল (ঝিনাইদহ মহেশপুর প্রতিনিধি) : উদ্ধোধনের ৯ মাস পার হলেও আজো চালু হয়নি ঝিনাইদহের মহেশপুর ভৈরবা ২০ শয্যা হাসপাতাল। স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত সীমান্তবর্তী এলাকার মানুষ।

জানা গেছে, মহেশপুর উপজেলা ভৈরবা বাজার সংলগ্নে ২০ কোটি টাকা ব্যয়ে ২০ বোর্ডের একটি হাসপাতাল নির্মাণ করা হয়েছেI আসবাবপত্র ও যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছে I সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ জাহিদ মালেক গতবছর অক্টোবর মাসে এটি উদ্বোধন করেনI

কিন্তু ৯ মাস পার হলেও হাসপাতালটি আজো চালু করা সম্ভব হয়নি I ডাক্তার নার্স ও অন্যান্য স্টাফ নিয়োগ না হওয়ায় চালু করা যাচ্ছে না বলে জানিয়েছেন কতৃপক্ষ। 

এতে সীমান্তবর্তী এলাকার ৫০ টি গ্রামের মানুষ সেবা পাচ্ছে না বলে অভিযোগ করেছেন I তাদেরকে চিকিৎসা সেবা পেতে হলে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আসতে হয় ২০ / ২৫ কিলোমিটার রাস্তা পাড়ি দিয়ে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হেদায়েত বিন সেতু জানিয়েছেন, হাসপাতালটি উদ্বোধন করা হলো এখনো স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাঠামোর অন্তর্ভুক্ত হয়নি, যে কারণে জনবল নিয়োগ পায়নিI

এ বিষয়ে ঝিনাইদহ সিভিল সার্জন ডাঃ শুভ্রারানী দেবনাথ সাংবাদিকদের বলেন, মহেশপুর ভৈরবা ২০ শয্যা ২০ বোর্ডের হাসপাতালের জন্য ডাক্তার নার্স ও অন্যান্য স্টাফ নিয়োগ করার জন্য কতৃপক্ষকে লিখিত ভাবে  জানানো হয়েছে! লোকবল নিয়োগ হলো পরিপূর্ণ ভাবে চালু হবে বলে জানান তিনি।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ