মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

বাবুনগর মাদ্রাসায় ‘বিশ্ব নবীর আদর্শ ও বর্তমান বিশ্ব’ শীর্ষক সেমিনার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

নুরুল কবির আরমান
খাগড়াছড়ি প্রতিনিধি

চট্টগ্রাম ফটিকছড়ির ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া আজিজুল উলূম বাবুনগরের "বিশ্ব নবীর আদর্শ ও বর্তমান বিশ্ব" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫অক্টোবর) বাদে এশা জামিয়ার অঙ্গ প্রতিষ্ঠান ইসলামী গবেষণা পরিষদের ব্যবস্থাপনায় আল হারুন জামে মসজিদ মিলনায়তনে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এই সেমিনার শুরু হয়।

জামিয়ার মুহতামিম ও আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে স্বাগত বক্তব্য জামিয়ার সিনিয়র মুহাদ্দিস ড.মু.হারুন আজিজী নদভী বলেন, বিশ্ব নবী সা. এর সীরাত অধ্যয়ন ও অনুসরণে রয়েছে সর্বস্তরের মানুষের জন্য চির মুক্তির পথ। মানুষের ইবাদাত গৃহীত হওয়ার জন্য বিশ্ব নবী সা.এর নির্দেশিত তরীকা ও নিয়ম-নীতির অনুসরণ পূর্বশর্ত।

উদ্বোধনী বক্তব্য মুফতি ইকবাল আজিমপুরী বলেন, আল্লাহর সন্তুষ্টি,নৈকট্য ও প্রেম-ভালেবাসা অর্জনের পূর্বশর্ত হলো বিশ্ব নবীর সীরাত ও আদর্শের অনুস্বরণ অনুকরণ। রাসূল স.এর জীবনী ও সীরাত বলতে বুঝায় আল্লাহ প্রদত্ত ওহীর বাস্তবায়ন; যদ্দারা রাসূল স.মানব জাতীকে ভ্রষ্টতার ঘোর অমানিশা থেকে উদ্ধার করে আলোকিত পথের দিশা দিয়েছেন। যার মাধ্যমে মানুষের দাসত্ব থেকে মুক্ত করে আল্লাহর দাসত্বের অভিমুখী করেছেন।

এসময় জামিয়র  শায়খুল হাদীস ও প্রধান মুফতি আল্লামা মুফতি মাহমূদ হাসান, নায়েবে মুহতামিম ও মুহাদ্দিস আল্লামা আইয়ুব বাবুনগরী মাওলানা মুফতি মীর হুসাইন রামগড়ী, মুহাদ্দিস মাওলানা হাফেজ শুয়াইব বাবুনগরী, মাওলানা মুফতি রহীমুল্লাহ কাসেমী, মাওলানা ফরিদুল আলম সাতকানবী,মুফতি ইকবাল আজিমপুরী, মুফতি একরাম পাঠকনগরী, মাওলানা আবু তালহা সাহেব, মাওলানা ফরিদুল আলম আমিনী, মাওলানা মিজানুর রহমান,মাওলানা কারী ওবাইদুল্লাহ, মাওলানা আকবর হুসাইন, মাওলানা কারী ওসমান, মাওলানা মুফতি বরকতুল্লাহ বাবুনগরী, মাওলানা মাহমূদ আবদুল্লাহপুরী, মাওলানা হাফেজ আনিছুর রহমান, মাওলানা হাফেজ মুজ্জাম্মেল, মাওলানা গিয়াস উদ্দিন প্রমুখ।

টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ