শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ।। ২০ আশ্বিন ১৪৩১ ।। ২ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :

শিক্ষা কারিকুলাম নিয়ে এনসিটিবি’র চেয়ারম্যানের সঙ্গে আইম্মা পরিষদের বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| কাউসার লাবীব ||

শিক্ষা কারিকুলামের নানা অসঙ্গতির বিষয় নিয়ে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়ন বোর্ড (এনসিটিবি) এর চেয়ারম্যান ড. রিয়াযুল হাসানের সঙ্গে বৈঠক করেছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ।

আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ১০টায় রাজধানীর মতিঝিলে অবস্থিত ‘এনসিটিবি’র কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি রেজাউল কারীম আবরার আওয়ার ইসলামকে জানান, আজ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়ন বোর্ড (এনসিটিবি) এর চেয়ারম্যান ড. রিয়াযুল হাসানের সঙ্গে আমাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আমরা অত্যন্ত আশাবাদী তারা এদেশের মানুষের ধর্মীয় মূল্যবোধকে সম্মান করে বিতর্কিত কোনো বিষয় শিক্ষা কারিকুলামে যুক্ত করবে না।

তিনি বলেন, বর্তমান পাঠ্যপুস্তক নিয়ে দীর্ঘ মতবিনিময়ে বাংলাদেশের আপামর মুসলমান জনসাধারণের দাবি তার কাছে তুলে ধরা হয়। তিনি আন্তরিকতার সাথে দীর্ঘ সময় দিয়ে কথা শোনেন। পাঠ্যপুস্তকে দেশের সামাজিক, নৈতিক এবং ধর্মীয় মূল্যবোধ রক্ষা করা হবে বলে প্রতিশ্রুতি দেন।

বৈঠকের শুরুতে মুফতি আবদুল্লাহ মাসুম কর্তৃক পূর্বের শিক্ষা কারিকুলামের অসঙ্গতি নিয়ে করা দীর্ঘ গবেষণা চেয়ারম্যান মহোদয়ের হাতে তুলে দেওয়া হয় বলেও জানান জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি রেজাউল কারীম আবরার।

এদিকে এই বৈঠক শেষে ‘জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ’ ঘোষিত আগামী ৬ তারিখের এনসিটিবি ঘেরাও কর্মসূচি স্থগিত করে সংগঠনটি।

বৈঠকে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মুফতি রেজাউল কারীম আবরার, যুগ্ন সাধারণ সম্পাদক মুফতি শামছুদ্দোহা আশরাফি, বিশিষ্ট অর্থনীতিবিদ মুফতি আবদুল্লাহ মাসুম ও ঢাকা টাইমস এর সিনিয়র সহ সম্পাদক শাহনূর শাহীন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ