রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৪ ভাদ্র ১৪৩১ ।। ৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

কেমন আছেন বাংলাদেশি আরবি সাহিত্যিক আল্লামা সুলতান যওক নদভী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: আওয়ার ইসলাম

|| হাসান আল মাহমুদ ||

আরবি সাহিত্যের কিংবদন্তিতুল্য ব্যক্তিত্ব, সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী রহমাতুল্লাহি আলাইহির স্নেহধন্য ও বিশিষ্ট খলিফা, রাবেতায়ে আদবে আলমে ইসলামী বাংলাদেশের ব্যুরো প্রধান, চট্টগ্রামের জামেয়া দারুল মাআরিফ আল ইসলামিয়ার প্রতিষ্ঠাতা মহাপরিচালক আল্লামা মুহাম্মদ সুলতান যওক নদভী’র শারীরিক অবস্থা বর্তমানে কিছুটা উন্নতি লাভ করেছে। তিনি চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালে (HDU) তে চিকিৎসাধীন রয়েছেন।

আওয়ার ইসলামকে তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রামের জাময়ো দারুল মা'আরিফ আল-ইসলামিয়া’র শিক্ষক মাওলানা মাহমুদ মুজিব। 

তিনি জানান, ‘আলহামদুলিল্লাহ! সকলের দুআয় গত কয়েকদিনের অবস্থা থেকে শায়খের বর্তমান অবস্থা এখন কিছুটা উন্নতি লাভ করেছে’। 

তিনি বলেন, ‘শায়খকে দেখতে আমরা গতকাল আসরের সময় হাসপাতালে যাই। আমাদের সঙ্গে ছিলেন জামেয়ার হোস্টেল সুপার শায়খ নুরুল আমিন মাদানী ও জামেয়ার সাংস্কৃতিক ফোরাম আন-নাদী আস-সাক্বাফী আল-ইসলামি'র মহাসচিব শায়খ আফীফ ফুরকান মাদানী। হুজুর সবাইকে চিনতে পেরেছেন এবং কথা বলেছেন’।

মাওলানা মাহমুদ মুজিব আরও বলেন, ‘আজ  (২০ মে) সোমবার হুজুরের শারীরিক অবস্থা আগের চেয়ে  উন্নতি লাভ করেছে,  আলহামদুলিল্লাহ! তিনি বসে বসে কথা বলছেন। এরকম অব্যাহত থাকলে কাল কেবিন দেয়ার কথা চিন্তা করছেন চিকিৎসক টীম। দেশের ওলামায়ে কেরাম, তোলাবা ও মুসলমান ভাইদের সকলের প্রতি হুজুর সালাম জানিয়েছেন। সকল মাদরাসা ও মসজিদে বিশেষ দোয়া করতে বলেছেন’।

জানা গেছে, বহুমাত্রিক যোগ্যতার কারণে দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সমাদৃত বরেণ্য এই মনীষী আলেম কিছুদিন আগে বাসায় পড়ে গিয়ে আহত হন। এছাড়া, তিনি নিউমোনিয়ার ইনফেকশন সমস্যাসহ বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ