শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

সংখ্যালঘুদের রক্ষায় হটলাইন খোলা হ‌বে: ধর্ম উপদেষ্টা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
অন্তর্বর্তীকালীন সরকারের ধর্মবিষয়ক উপদেষ্টা ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্মবিষয়ক উপদেষ্টা ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন বলেছেন, সংখ্যালঘুদের রক্ষায় একটি হটলাইন নম্বর খোলা হবে। যদি কোথাও কোনো হামলা হয়, দ্রুত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে। আগামীকাল সংখ্যালঘুদের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক হবে।

সোমবার (১২ আগস্ট) ধর্ম মন্ত্রণাল‌য়ের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে তি‌নি এসব কথা বলেন।

ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন বলেন, বিচ্ছিন্ন কিছু ঘটনা থাকলেও এই দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যারা সংখ্যালঘুদের ওপর হামলা করেছে, তারা দুর্বৃত্ত। এই দেশ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ। সেটা রক্ষা করতে হবে। সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

ধর্মীয় সংখ্যালঘুদের ঘর-বাড়িতে, উপাসনালয়ে হামলা হয়েছে বলে বেশকিছু অভিযোগ পাওয়া গেছে। সেজন্য দুঃখ প্রকাশ ক‌রেন ধর্ম উপদেষ্টা।

তিনি বলেন, পুলিশ না থাকায় এমন হামলা হয়েছে। এখন পুলিশ কাজে যোগদান করেছে। আশা করি, এমন কিছু আর ঘটবে না। জেলা প্রশাসকদের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের তালিকা হবে, তাদের সহযোগিতা করা হবে।

সুশাসন ও দুর্নীতিমুক্ত সমাজ গড়ার প্রত্যয় ব্যক্ত করে ধর্ম উপদেষ্টা বলেন, হজ ব্যবস্থাপনা সহজতর করতে চাই, যাতে কেউ প্রতারিত না হয়। কিছু এজেন্সি আছে, যারা মানসম্মত সেবা দেয় না।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ