শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


রাজধানীতে ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ত্যাগ ও খুশির বার্তা নিয়ে আবার এল ঈদ। আগামীকাল সোমবার যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হবে। মহান আল্লাহর অনুগ্রহ লাভের আশায় ঈদের জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করবেন।

এবার আষাঢ়ের শুরুতেই ভ্যাপসা গরমের অনুভূতি। আবহাওয়াবিদেরা জানিয়েছেন, ঈদের দিনসহ আগামী দু-তিন দিন এমন অবস্থা বিরাজ করবে। তবে ঈদের দিন ঢাকায় বৃষ্টি হতে পারে। হলেও সেটি খুব বেশি নয়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম গতকাল বিকেলে গণমাধ্যেমকে বলেন, ‘ঈদের দিন ঢাকা শহরে বৃষ্টির সম্ভাবনা একটু কম। তবে বৃষ্টির সম্ভাবনা নেই, এমন নয়। একটু আছে। আমাদের পূর্বাভাসেও ১৭ তারিখ বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। তবে ভারী বৃষ্টিপাত হবে না।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঈদের দিন অর্থাৎ সোমবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ