শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


সামাজিক বৈষম্য দূরীকরণে কোরবানি আমাদেরকে অনুপ্রেরণা দেয় : চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ শনিবার এক শুভেচ্ছা বার্তায় পীর সাহেব চরমোনাই এবারের ঈদুল আযহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় মানুষেরপাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

পীর সাহেব বলেন, কোরবানির ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আযহা সমাগত। বিবৃতিতে তিনি বলেন, ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও কোরবানির আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য আল্লাহর উদ্দেশ্যে সবকিছু বিলীন করে দেয়ার চেতনা জাগ্রত করে ঈদুল আযহা। সামাজিক বৈষম্য দূরীকরণ, শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় কোরবানি আমাদেরকে অনুপ্রেরণা দেয়। ত্যাগ ও কোরবানির মানসিকতা নিয়ে ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। আর এর মাধ্যমেই কেবল মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করা সম্ভব।

তিনি বলেন, দেশে বিরাজমান রাজনৈতিক উত্তপ্ত পরিস্থিতির কারণে মানুষের ব্যবসা-বাণিজ্য মন্দা দেখা দিয়েছে। দেশব্যাপী ভয়াবহ বিদ্যুৎ ও গ্যাস সঙ্কটে শিল্প-কলকারখানা স্থবির হয়ে উঠছে। অপরদিকে অর্থনৈতিক দৈন্যদশায় মানুষের জীবন অতিবাহিত হচ্ছে। দ্রব্যমূল্যের কষাঘাতে সাধারণ মানুষের জীবন বিষিয়ে তুলছে। এর মধ্যে ঘোষিত বাজেটের এক তৃতীয়াংশ চলে যাবে বিদেশী ঋণের সুদ পরিশোধে। যা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। দেশের মানুষে বিদেশী ঋণের যাতাকলে নিষ্প্রেষিত। এমন একটি দেশ আমরা কখনো আশা করিনি। চলমান সংকট দূরীকরণে একটি ফলপ্রসূ নির্বাচন অনিবার্য হয়ে উঠছে।

পীর সাহেব দেশবাসী সকলের সুখ-সমৃদ্ধি, সার্বিক নিরাপত্তা ও শান্তি কামনা করে বলেন, সামাজিক বৈষম্য দূর করে সন্ত্রাস, দুর্নীতি, মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় কোরবানি মুসলমানদের প্রেরণা যোগায়।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ