শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

‘দমন নয়, অপশক্তিকে নির্মূল করতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের মতো পৃথিবীর কোথাও রাজনৈতিক কারণে গাড়িতে আগুন দিয়ে, রাস্তায় পিটিয়ে মানুষ হত্যা করা হয় না। যারা এই কাজ করছে তারা রাজনৈতিক অপশক্তি। এই অপশক্তিকে শুধু দমন নয়, নির্মূল করতে হবে।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত বিজয় শোভাযাত্রা কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।


তথ্যমন্ত্রী বলেন, ২৮ অক্টোবরের ঘটনায় জড়িত প্রত্যেকের বিচার হবে। আপনারা দেখতে পাচ্ছেন, এর আগে ঘটা প্রতিটি ঘটনার বিচার হচ্ছে, বিচারের রায় হচ্ছে। সাংবাদিকদের যেভাবে পেটানো হয়েছে, একজন সাংবাদিককে মাটিতে ফেলে যেভাবে সাপ পেটানোর মতো করে পেটানো হয়েছে এগুলো অবশ্যই বাংলাদেশে বিচার হবে। আমরা সহিংসতার বিচার করতে বদ্ধপরিকর।

রাজনৈতিক ভিন্নমতকে স্বাগত জানানো হয় উল্লেখ করে তিনি বলেন, অবশ্যই বিরোধী রাজনীতি থাকবে। মন্ত্রীদের সমালোচনা হবে, তারা সরকারের পতন চাইবে। মন্ত্রীদের পদত্যাগ দাবি হয় কিন্তু সেই কথা বলে মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করা, মানুষের গাড়ি জ্বালিয়ে দেওয়া মেনে নেওয়া যায় না। একটি বাস জ্বালিয়ে দেওয়া মানে একটি পরিবারকে জ্বালিয়ে দেওয়া। এগুলো কোনো রাজনৈতিক কর্মকাণ্ড নয়, এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড। পৃথিবীর কোথাও আজকে রাজনৈতিক কারণে এভাবে মানুষ হত্যা হচ্ছে না। এভাবে গাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে না। এই অপশক্তিকে দমন নয়, নির্মূল করতে হবে।

এর আগে সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির পুষ্পস্তবক অর্পণ শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী বিএনপি-জামায়াত নব্য নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বলে মন্তব্য করেন।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ