শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

মাওলানা মামুনুল হকের মুক্তি নিয়ে নতুন করে যা জানা গেল


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

নাশকতার দুই মামলায় মাওলানা মামুনুল হককে জামিন দেননি আপিল বিভাগ। আবেদন মঞ্জুর না করে এ বিষয়ে শুনানির জন্য আগামী ৩ মাস মুলতবি করেছেন আদালত।

সোমবার (১৬ অক্টোবর) সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বেঞ্চ মামুনুল হককে জামিন না দিয়ে শুনানি তিন মাসের জন্য স্ট্যান্ড ওভার করেন। অর্থাৎ, নির্বাচনের আগে জামিন পাচ্ছেন না মাওলানা মামুনুল হক। কারণ জানুয়ারির শুরুতে সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

এসময় আপিল বিভাগ শেষ বারের মত রাষ্ট্রপক্ষকে চার্জশিট দিতে সময় বেঁধে দেন। আপিল বিভাগ বলেন, না হলে জামিন হয়ে যাবে জানুয়ারিতে।

এর আগে, গত ১০ জুলাই প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বিভাগ ৩ মাসের জন্য মাওলানা মামুনুল হকের জামিন শুনানি স্ট্যান্ডওভার করেন। গত ৩ মে, ২০১৩ ও ২০২১ সালে ঢাকার পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা পাঁচ মামলায় মাওলানা মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট। মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে প্রায় ৪১টি মামলা রয়েছে। এর মধ্যে নিম্ন আদালতে ১৩টি এবং হাইকোর্টে ৫টি মামলায় জামিন পান তিনি।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ