শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসলামী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

|| নুর আলম ||

আজ সোমবার (২অক্টোবর) বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্য চত্ত্বরে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার  বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ পূর্ব সমাবেশে ঢাবি শাখার সভাপতি মোহাম্মদ ইয়াছিন আরাফাতের সভাপতিত্বে কেন্দ্রীয় প্রচার সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার স্বপ্ন নিয়ে আসে। কিন্তু আবাসিক দুরবস্থা, সরকারদলীয় ছাত্র সংগঠনের নেতৃত্বে ম্যানার শেখানোর নামে গণরুম গেস্টরুমে নির্যাতন ও প্রথম বর্ষে হলে সিট না পাওয়ায় শিক্ষার্থীদের এই স্বপ্ন অংকুর বিনষ্ট হয়। তথাকথিত ম্যানারের নামে সরকার দলীয় সেবাদাসে পরিণত করে শিক্ষার্থীদের অনিশ্চিত গন্তব্যের দিকে ঠেলে দেয়া হয়। এই অশুভ ও ধ্বংসাত্মক ব্যবস্থাপনার জন্য ক্ষমতাসীন দল ও বিশ্ববিদ্যালয় প্রশাসনই দায়ী। প্রজন্মের মেধার সুরক্ষা নিশ্চিত করে তাদের জাতীয় সম্পদে পরিণত করতে সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে প্রথম বর্ষেই সীট নিশ্চিত করতে হবে।

বিক্ষোভ মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন প্রদক্ষিণ করে জাতীয় শহীদ মিনার প্রাঙ্গনে সমাপ্ত হয়।

উপস্থিত ছিলেন শাখা সহ সভাপতি মুহিব্বুল্লাহ বিন আতিক, সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দীক, প্রশিক্ষন সম্পাদক মোহাম্মদ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফ মোহাম্মদ আলাউদ্দিন, অর্থ সম্পাদক ইয়াছিন আরাফাত সহ শাখার ফ্যাকাল্টি, ডিপার্টমেন্ট ও ইউনিট কমিটির নেতৃবৃন্দ।

টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ