সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন; পুড়ে ছাই শত শত দোকান


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন লাগার পর দোকানের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) একের পর এক বিকট শব্দে বিস্ফোরিত হচ্ছে। এ ছাড়া আশপাশের এলাকায় কোনো উৎস না থাকায় পানি সংকটে পড়তে হয় ফায়ার সার্ভিস কর্মীদের।

স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, মার্কেটের যে জায়গায় আগুন লেগেছে সেখানে কাঁচা বাজার ছাড়াও পোশাক, স্বর্ণ, জুতাসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যের হাজারেরও বেশি দোকান রয়েছে। সাপ্তাহিক বন্ধ হওয়ার কারণে আজ পুরো মার্কেট বন্ধ ছিল। আর ভোরবেলা আগুন লাগার কারণে লোকজন না থাকায় আগুনের তীব্রতা বেড়ে যায়। আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস কর্মীদের সঙ্গে যোগ দেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয়রা।

এদিকে সকালের আলো ফোটার সঙ্গে সঙ্গে মার্কেটের সামনে বাড়ছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ভিড়। তারা জানিয়েছেন, অনেকেরই দোকান পুরোপুরি পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ জানিয়েছেন, পানি সংকটের কারণে এখানে আগুন নিয়ন্ত্রণে কিছুটা বেগ পেতে হচ্ছে। এছাড়া দাহ্য পদার্থ থাকায় আগুন নেভানোর সঙ্গে সঙ্গে কালো ধোঁয়ার সৃষ্টি হচ্ছে। তারপরও যথাসাধ্যভাবে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

তিনি বলেন, ৪টার দিকে তারা আগুন লাগার খবর পান। তাৎক্ষণিক তাদের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে যোগ দেয় আরও দুটি ইউনিট। আগুনের তীব্রতা বাড়তে থাকায় পরে আরও তিনটি ইউনিট যোগ দেয়। সর্বশেষ ১৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুন চার ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ