মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪ ।। ১৬ আশ্বিন ১৪৩১ ।। ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘ইসলামি জনমতকে ‘মৌলবাদ’ বলা ফ্যাসিবাদী আচরণ’ খাগড়াছড়িতে স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : ড. ইউনূস বেফাকের ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষার নিবন্ধনের শেষ দিন শুক্রবার 'মৌলবাদী' 'সাম্প্রদায়িক' শব্দ ব্যবহার করে জাতিকে বিভক্ত করার ষড়যন্ত্র রুখে দিতে হবে আলিয়া মাদরাসা সিলেবাস-কারিকুলাম প্রণয়নে কমিটি গঠনের দাবি পাকিস্তান সফরে ড. জাকির নায়েক, ভাষণ দেবেন একাধিক শহরে গুজব ছড়িয়ে গার্মেন্টসে অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে: শ্রম উপদেষ্টা আওয়ার ইসলামের আয়োজনে শুরু হচ্ছে ‘ভাষা সাহিত্য সাংবাদিকতা সার্টিফিকেট কোর্স’ কাজে না ফেরা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

পাকিস্তান সফরে ড. জাকির নায়েক, ভাষণ দেবেন একাধিক শহরে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

পাকিস্তান সরকারের আমন্ত্রণে এক মাসের সফরে সোমবার (৩০ সেপ্টেম্বর) পাকিস্তানে পৌঁছেছেন সুপরিচিত ইসলাম প্রচারক ও আলোচক ডা. জাকির নায়েক। করাচি, ইসলামাবাদ এবং লাহোরসহ দেশটির প্রধান শহরগুলোতে বেশ কয়েকটি সেমিনারে অংশ নেবেন তিনি।

ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে জাকের নায়েককে স্বাগত জানান পাকিস্তানের প্রধানমন্ত্রীর যুব প্রকল্পের চেয়ারম্যান রানা মাশউদ, দেশটির ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ আত্তা-উর-রহমান, জাতীয় পরিষদবিষয়ক সচিব শমশের আলী মাজারি এবং অন্যরা। সেখানে তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

গত তিন দশকের মধ্যে এটি জাকির নায়েকের প্রথম পাকিস্তান সফর। এর আগে শেষবার তিনি পাকিস্তানে গিয়েছিলেন ১৯৯২ সালে। ওই সফরে তিনি প্রখ্যাত ইসলামি আলোচক ডা. ইসরার আহমেদের সঙ্গে দেখা করেছিলেন।

আগামী ৫ অক্টোবর করাচিতে জাকির নায়েক বক্তব্য রাখবেন বলে জানা গেছে। ১২ অক্টোবর লাহোরে এবং ১৯ অক্টোবর ইসলামাবাদেও বক্তব্য রাখবেন এই ধর্মপ্রচারক।

এছাড়া বেশ কয়েকটি মসজিদে তিনি জুমার নামাজেও ইমামতি করবেন, বিভিন্ন জনসংযোগে অংশ নেবেন এবং ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

ডা. জাকির নায়েক বিভিন্ন ধর্ম নিয়ে পড়াশুনা করেছেন। তুলনামূলক ধর্মতত্ত্ব বিষয়ে আলোচনার জন্য তিনি বিখ্যাত। নিজ দেশ ভারতে আইনি জটিলতার কারণে ২০১৬ সাল থেকে মালয়েশিয়ায় বসবাস করছেন তিনি। সে বছর বাংলাদেশের রাজধানী ঢাকায় এক সন্ত্রাসী হামলা হয়।

ওই হামলায় জড়িত এক সন্ত্রাসী ইউটিউবে জাকির নায়েকের বক্তব্য শুনে প্রভাবিত হয়েছিলেন বলে অভিযোগ করে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এই ইসলাম প্রচারকের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন এবং ভারতীয় দণ্ডবিধির (বর্তমানে ভারতীয় ন্যায় সংহিতা) প্রাসঙ্গিক ধারায় মামলা দায়ের করে। ভারতের পক্ষ থেকে তাকে প্রত্যার্পণের অনুরোধ জানানো হলেও মালয়েশিয়া তাতে সাড়া দেয়নি।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ