বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ।। ২৬ বৈশাখ ১৪৩১ ।। ১ জিলকদ ১৪৪৫

শিরোনাম :
বাজেট ঘোষণা ৬ জুন  নিজ দেশেই সংখ্যালঘু কুয়েতিরা, শীর্ষে ভারতীয় কর্মীরা বজ্রপাতে ৩৮ দিনে সারা দেশে ৭৪ জনের মৃত্যু ইরানে চালু হচ্ছে মধ্যপ্রাচ্যের সবচেয়ে বড় লাইব্রেরি প্রকল্প-স্থাপনায় ‘শেখ হাসিনা’ নাম না রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  মিল্টন সমাদ্দারকে সহযোগিতা করেছে কারা, আমরা বের করব: ডিবির হারুন গা’জায় গণহত্যার প্রতিবাদে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের সামনের সড়ক অবরোধ বাবুর্চি নিচ্ছে শায়খ আহমাদুল্লাহ’র ফাউন্ডেশন; বেতন ৩০ থেকে ৫০ হাজার রক্তের প্লাটিলেট কমে যাওয়ার অভিযোগে টিকা তুলে নিচ্ছে অ্যাস্ট্রাজেনেকা চট্টগ্রামে প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু

এবার মসজিদে নববীতে ইতিকাফে করছেন প্রায় ৫ হাজার মুসল্লি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

পবিত্র রমজান মাসের শেষ দশক চলছে। এই সময়ে সৌদি আরবের মদিনা নগরীতে অবস্থিত মসজিদে নববীতে অনেকেই ইতিকাফ করে থাকেন। চলতি বছর ইসলামের দ্বিতীয় পবিত্রতম এই স্থানে ইতিকাফ করছেন প্রায় ৪ হাজার ৭০০ মুসল্লি।

তাদেরকে খাবার ও স্বাস্থ্যসেবা-সহ বিভিন্ন সেবা প্রদান করছে সৌদি কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৪ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের মদিনা নগরীতে অবস্থিত ইসলামের দ্বিতীয় পবিত্রতম স্থান মসজিদে নববীতে ইতিকাফ বা নির্জনতায় ইবাদত পালনকারী মুসলমানদের জন্য চিকিৎসা সেবা, খাদ্য ও নিরাপত্তা-সহ একগুচ্ছ সেবা প্রদান করা হচ্ছে।

দ্য জেনারেল অথরিটি ফর দ্য প্রফেট’স মস্ক অ্যাফেয়ার্স ইতিকাফ পালনকারীদের জন্য ইফতার ও সেহেরির খাবারের পাশাপাশি মসজিদে প্রবেশের জন্য ব্রেসলেটসহ অন্যান্য পরিষেবা এবং মোবাইল ফোন চার্জার প্রদান করছে।

এছাড়া পুরুষ ও নারী ইতিকাফ পালনকারীদের জন্য আলাদা জায়গাও বরাদ্দ করা হয়েছে।

রমজানের শেষ দশকে ইতিকাফ পালন করা সুন্নতে মুয়াক্কাদা কিফায়া। প্রতি বছর রমজানের শেষ দশকের ইতিকাফে অধিক সওয়াব লাভের আশায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ধর্মপ্রাণ মুসলমানরা ছুটে যান ইসলামের কেন্দ্রস্থল মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীতে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ