বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪ ।। ২৫ আশ্বিন ১৪৩১ ।। ৭ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
মোহাম্মদপুর সাত মসজিদ চত্বরে শায়খুল হাদীস পরিষদের ‘ইসলাহী মাহফিল’ আগামীকাল শহীদদের স্মরণে স্বপ্নসিঁড়ির ‘গানেই যুদ্ধ গানেই জয়’ সংগীতানুষ্ঠান আগামীকাল খেলাফত মজলিসে যোগ দিলেন মাওলানা ‍মুহাম্মাদ আব্দুস সামাদ শিক্ষাব্যবস্থা যুগোপযোগী করতে ১৫ দফা প্রস্তাবনা খেলাফত আন্দোলনের কুষ্টিয়ায় মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে নিহত চার স্ত্রী-সন্তানসহ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলা ‘১০০ বছরের মধ্যে সবচেয়ে বিধ্বংসী ঝড় হবে হ্যারিকেন মিল্টন’ সৌহার্দ্য-সম্প্রীতির মাধ্যমে নতুন বাংলাদেশ গড়ে উঠবে: ধর্ম উপদেষ্টা শুক্রবার থেকে রাজধানীতে শুরু হচ্ছে ‘ভাষা সাহিত্য সাংবাদিকতা কোর্স’, ভর্তি হবেন যেভাবে শপথ নিলেন হাইকোর্টের ২৩ বিচারপতি

হেফাজতে ইসলাম মক্কা শাখার ‘সীরাত সম্মেলন’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
হেফাজতে ইসলাম মক্কা শাখার সিরাত সম্মেলন, ছবি: সংগৃহীত

হেফাজতে ইসলাম বাংলাদেশ’র মক্কা মহানগর শাখার উদ্যোগে ‘সীরাত সম্মেলন’ ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ১০টায় স্থানীয় কমিউনিটি সেন্টার মিলনায়তনে সংগঠনের মক্কা শাখার সভাপতি মাওলানা অলিউল্লাহর সভাপতিত্বে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। বিশেষ অতিথি ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মুফতি মনির হোসাইন কাসেমী, সহকারী আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও রিয়াদ শাখার সাধারণ সম্পাদক মাওলানা আবদুস সালাম পাটোয়ারী।

বক্তব্য রাখেন, মাওলানা মুহাম্মদ হোসাইন, মাওলানা লোকমান সাতকানিয়া, মক্কা শাখার সাবেক সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ কাউসার খলিল, সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা হাফেজ হারুন, সাধারণ সম্পাদক মাওলানা আমিন উল্লাহ, মাওলানা জালালুদ্দিন, মাওলানা দেলাওয়ার হোসাইন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মামুনুল হক বলেন, নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ছিলেন সব শ্রেণী-পেশার মানুষের জন্য এক অনুপম আদর্শ। তিনি ছিলেন শিশুর আদর্শ, যুবকের আদর্শ, সৈনিকের আদর্শ, সেনাপতির আদর্শ, স্বামীর আদর্শ, পিতার আদর্শ, নানার আদর্শ, ব্যবসায়ীর আদর্শ, শিক্ষকের আদর্শ ও রাষ্ট্রনায়কের আদর্শ।

তিনি বলেন, পৃথিবীর অন্যকোনো মহামানবের ভেতরে এমন অপুর্ব দৃষ্টান্ত পাওয়া যাবে না, যার সমাহার ও সংমিশ্রণ শুধু এই মহামানবের জীনাদর্শেই বিদ্যমান। তার অনুসরণ-অনুকরণ করার মধ্যে মানব জীবনের ঐকান্তিক সফলতা নিহিত। হজরত রাসুলুল্লাহ (সা.) পৃথিবীতে আগমন করেছেন সচ্চরিত্রের বিকাশ সাধনের লক্ষ্যে। তার উম্মত হিসেবে আমাদের রাসুলের আদর্শ অনুসরণ করতে হকে, এর কোনো বিকল্প নেই।

সম্মেলনে মাওলানা মামুনুল হক, মুফতি মনির হোসাইন কাসেমী ও মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে সংবর্ধনা এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ