রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৪ ভাদ্র ১৪৩১ ।। ৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

বাইডেনকে ‘ফিলিস্তিনি’ বললেন ট্রাম্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘খুবই খারাপ ফিলিস্তিনি’ আখ্যা দিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের দাবি, ইসরাইলকে হামাসের বিরুদ্ধে লড়তে পর্যাপ্ত সহায়তা করতে চান না বাইডেন। খবর আল-জাজিরার

বৃহস্পতিবার জর্জিয়ার আটলান্টায় বাইডেনের সঙ্গে প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তিনি ফিলিস্তিনিদের মতো হয়ে গেছেন, কিন্তু তারা তাকে পছন্দ করে না, কারণ সে খুবই খারাপ ফিলিস্তিনি, সে দুর্বল।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একটি বিতর্কে অংশ নেন ট্রাম্প। তাদের এ বিতর্কে উঠে আসে হামাস ও ইসরাইলের যুদ্ধের বিষয়টি। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় দখলদার ইসরাইল যুদ্ধ অব্যাহত রাখার পক্ষে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এ সময় ট্রাম্প অভিযোগ করেন হামাসের বিরুদ্ধে যুদ্ধে ইসরাইলকে বাইডেন পর্যাপ্ত সহায়তা দিচ্ছেন না। এ ছাড়া বাইডেনকে ‘খুবই খারাপ ফিলিস্তিনি’ হিসেবেও অভিহিত করেন তিনি।

বিতর্কের এক পর্যায়ে প্রশ্ন উঠে গাজায় যুক্তরাষ্ট্রের যেসব জিম্মি রয়েছেন তাদের ফিরিয়ে আনতে মার্কিন সরকার কতটা কাজ করছে। এ সময় প্রেসিডেন্ট বাইডেন অভিযোগ করেন, হামাস ইসরাইলের সঙ্গে কোনো যুদ্ধবিরতি করছে না এবং হামাস চায় যুদ্ধ যেন অব্যাহত থাকে। যদিও দখলদার ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুই অসংখ্যবার বলেছেন তিনি গাজায় স্থায়ী যুদ্ধবিরতি চান না।

বাইডেনের এমন বক্তব্যের পর ট্রাম্প বলেন, সে (বলছে) হামাস চায় যুদ্ধ চলুক। আসলে ইসরাইল চায় যুদ্ধ চলুক। তাদের যুদ্ধ চালাতে এবং কাজ সম্পন্ন করতে দিন।

যদিও গত এপ্রিলে গাজা যুদ্ধ নিয়ে ট্রাম্পের সুর অন্য ছিল। তিনি তখন বলেছিলেন, তিনি চান যুদ্ধ দ্রুত থেমে যাক এবং সাধারণ মানুষ আর হত্যার শিকার না হোক।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ