শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ ।। ২ কার্তিক ১৪৩১ ।। ১৫ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
নতুন পরিচয়ে ঢাকায় পিটার হাস, প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ দেশের ছয় অঞ্চলে দুপুরের মধ্যে বজ্রসহ বৃষ্টির আভাস হামাসপ্রধান সিনওয়ার নিহত, যা বললেন নেতানিয়াহু বরেণ্য আলেম মুফতি আবদুল মালেককে বায়তুল মোকাররমের খতিব নিয়োগ নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, মানিকগঞ্জে ১৮ জনকে কারাদণ্ড দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভালো নেই ইমাম-মুয়াজ্জিনরা বরেণ্য আলেম সাবেক এমপি মুফতি ওয়াক্কাসের স্মরণসভা ১৯ অক্টোবর  গাজীপুরে কাওরাইদে যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন ফরিদপুরে বাস খাদে পড়ে আহত ৩০, অলৌকিকভাবে উদ্ধার নবজাতক ফেনীতে মাদকসহ বাস কাউন্টার ম্যানেজার আটক

যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত যুদ্ধবিরতি চুক্তি প্রত্যাখ্যান ইরানের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত

গাজায় যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত যুদ্ধবিরতি চুক্তি প্রত্যাখ্যান করেছে ইরান। এছাড়া লেবাননের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরু করার বিরুদ্ধে ইসরাইলকে সতর্কও করেছেন দেশটির ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলি বাঘেরি কানি।

গত মাসে তার পূর্বসূরি হোসেইন আমির আব্দুল্লাহিয়ান মৃত্যুর পর বৈরুতে এটা তার প্রথম সরকারি সফর। ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরু করলে ইসরাইল সঙ্কটে পড়বে। লেবাননকে তিনি ‘প্রতিরোধের সূতিকাগার’ হিসাবে বর্ণনা করেন।

ইরানি দূতাবাসে এক সংবাদ সম্মেলনে বাঘেরি কানি বলেন, যুক্তরাষ্ট্র যদি সৎ হয়, তাহলে যুদ্ধবিরতির নামে পরিকল্পনা প্রস্তাব করার পরিবর্তে তাদের অবশ্যই একটি পদক্ষেপ নিতে হবে। আর তা হলো- ইসরাইলকে সব ধরনের সহায়তা বন্ধ করা। কেবল একবার সহায়তা বন্ধ হয়ে গেলে ইসরাইলের কাছে ফিলিস্তিনিদের বিরুদ্ধে অপরাধ করার সরঞ্জাম এবং ক্ষমতা থাকবে না এবং যুদ্ধ শেষ হবে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গত সপ্তাহে গাজায় তিন ধাপে যুদ্ধবিরতি বাস্তবায়নের প্রস্তাব দেন। প্রস্তাব অনুযায়ী, গাজা উপত্যকায় মানবিক ত্রাণসহায়তা বাড়ানো হবে। এ ছাড়া যুদ্ধবিরতির সময় কিছু জিম্মিকে মুক্তি দেবে হামাস। বিনিময়ে ইসরাইলের কারাগারে বন্দি থাকা ফিলিস্তিনিদের মুক্তি দেয়া হবে। সূত্র: আল-জাজিরা।

বিনু/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ