শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

এবার হজ নিয়ে প্রতারণা করায় সৌদিতে দুই প্রবাসী গ্রেপ্তার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

হজ নিয়ে প্রতারণা করার অভিযোগে সৌদি আরবে দুই প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির পুলিশ জানিয়েছে, এই প্রবাসীরা সামাজিক যোগাযোগমাধ্যমে হজের ভুয়া ও বিভ্রান্তিকর বিজ্ঞাপন দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতে চেয়েছিলেন।

গ্রেপ্তার দুইজন মিসরের নাগরিক। তারা সামাজিক যোগাযোগমাধ্যমে হাজিদের মক্কা ও মদিনায় থাকার ব্যবস্থা করার বিজ্ঞাপন দিয়েছিলেন।

হজের ভুয়া বিজ্ঞাপন দেখে কেউ যেন প্রতারিত না হন সেজন্য মুসল্লিদের সাম্প্রতিক সময়ে সতর্ক করে দিয়েছে সৌদি আরব।

দেশটি জানিয়েছে, শুধুমাত্র সরকারি ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে হজের অনুমতি নেওয়া যাবে। আর যারা অনুমতি নিয়ে হজ করবেন তারা সর্বোচ্চ সেবা এবং কোনো ধরনের ঝামেলা ছাড়া হজ সম্পন্ন করতে পারবেন। আর এবার সৌদির অভ্যন্তরে থাকা মানুষদের হজের অনুমতি নেওয়ার বিষয়টি বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে। 

সৌদির আলেমরা জানিয়েছেন, যারা অনুমতি ছাড়া হজ করবেন তাদের পাপ হবে। এছাড়া অনুমতি ছাড়া হজ করলে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে সৌদি। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর ১৪ জুন পবিত্র হজ পালিত হতে পারে।

যেসব প্রবাসী হজ বিষয়ক আইন মানবেন না তাদের নিজ দেশে ফেরত পাঠানোসহ অর্থদণ্ড করা হতে পারে।

সূত্র: গালফ নিউজ

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ