শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

আরো শক্তিশালী হয়ে ফিরতে পারে হামাস : যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

নতুন বছরে হামাস আরো শক্তিশালী হয়ে ফিরতে পারে বলে মার্কিন গোয়েন্দাদের এক প্রতিবেদনে বলা হয়েছে। সেজন্য ইসরায়েলকে আগামী বছর হামাসের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য সতর্ক করা হয়েছে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) ইসরায়েলভিত্তিক গণমাধ্যম টাইমস অফ ইসরাইলের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন গোয়েন্দাদের বার্ষিক হুমকি মূল্যায়নমূলক এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল আগামী বছর আবারো হামাসের মুখোমুখি হতে পারে। কারণ, গাজার শাসক শ্রেণি হামাসকে ধ্বংস করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ইসরাইলের সামরিক বাহিনী। এর প্রতিক্রিয়ায় আবারো মাঠে নামতে পারে হামাস।

সূত্রটি আরো জানিয়েছে, আগামী বছরের যুদ্ধ আরো দীর্ঘস্থায়ী হতে পারে। কারণ, হামাস তাদের ভূগর্ভস্থ টানেলের কারণে নিজেদেরকে পুনরায় সংগঠিক করা ও শক্তি সঞ্চার করতে সক্ষম হবে।

প্রতিবেদনটি গত মাসে চূড়ান্ত করা হয়েছিল। তবে গোয়েন্দা প্রধানরা সোমবার সিনেটে সাক্ষ্য দেয়ার কারণে তা প্রকাশ পেয়ে গেছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, হামাসের নেতৃত্বাধীন গত ৭ অক্টোবরের হামলায় চলমান যে যুদ্ধের সূত্রপাত হয়েছে তা পুরো মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়তে পারে। কারণ ইরানী প্রক্সি এবং অংশীদাররা হামাসের সমর্থনে এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে চাপ দেয়ার জন্য মার্কিনবিরোধী এবং ইসরাইলবিরোধী আক্রমণ পরিচালনা করবে। এতে যুদ্ধ আরো দীর্ঘস্থায়ী রূপ লাভ করবে।’

সূত্র : টাইমস অফ ইসরাইল

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ