শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

কাউকে আফগানিস্তান আক্রমণের সুযোগ দিবে না তালেবান সরকার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

আর কাউকে আফগানিস্তানে আক্রমণের সুযোগ দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন দেশটির ডেপুটি প্রধানমন্ত্রী মাওলানা আব্দুল কবির। রোববার খোস্ত প্রদেশের মাম্বাউল জিহাদ মাদরাসার শিক্ষা সমাপনী ও দস্তারবন্দী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি বলেন, সঠিক নেতৃত্বে পরিচালিত ২০ বছরের সফল জিহাদের বদৌলতে আমাদের ২টি গুরুত্বপূর্ণ লক্ষ্য অর্জিত হয়েছে।

প্রথমতো আমেরিকা ও তার নেতৃত্বাধীন ন্যাটো জোট লাঞ্চনার পরাজয় বরণ করেছে। দ্বিতীয়ত দেশে পূর্ণ ইসলামী শাসন ব্যবস্থাও বহাল হয়েছে।

পুরো আফগানিস্তান বর্তমানে তালেবান সরকারের নিয়ন্ত্রণে রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, ইমারাতে ইসলামিয়ার নেতৃত্বাধীন সরকার আর কাউকে আফগানিস্তান আক্রমণের সুযোগ দিবে না।

মাওলানা আব্দুল কবির বলেন, আফগান মুজাহিদরা গত ২০ বছরের জিহাদে দেশের জনগণকে নিজেদের পাশে পেয়েছে। মুজাহিদরা তাদেরকে জিহাদের ময়দানের সঙ্গী বলে মনে করে। কেননা তারাও প্রকৃত ইসলামী শাসন ব্যবস্থা পুনর্বহালে জিহাদের প্রতিটি ক্ষেত্রে অসীম ত্যাগ স্বীকার করেছে।

একই অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে আফগান সরকারের আমর বিল মা’রুফ ও নাহি আনিল মুনকার বা সৎকাজের আদেশ ও অসৎকাজের নিষেধ বিষয়ক মন্ত্রী শায়েখ খালেদ হানাফি বলেন, কাউকে খুশি করতে ইমারাতে ইসলামিয়ার সরকার দ্বীনের বিষয়ে সামান্যতমও ছাড় দিবে না। তিনি বলেন, দুশমনেরা সর্বশক্তি ব্যয় করলেও দ্বীনের কোনো হুকুম থেকে আমরা পিছু হটবো না।

শিক্ষা সমাপনকারী ছাত্রদের মুবারকবাদ জানিয়ে শায়েখ খালেদ হানাফি বলেন, সন্ত্রাসবাদী আগ্রাসী শক্তি ও তাদের অযোগ্য পুতুল সরকার আফগানিস্তানের দ্বীনদার জনগণকে বিভ্রান্ত করার অনেক চেষ্টা করেছে। তারা মানবাধিকার প্রতিষ্ঠার নামে শুধু গণতান্ত্রিক নির্বাচন ও পদ-পদবীর ভাগ-বাঁটোয়ারা করেছে।

আফগানিস্তানের গত ২০ বছরের ইতিহাসে আমরা জালেমদের জুলুম ও বর্বরতার আসল চিত্র দেখতে পাই। কিন্তু আল্লাহর শুকরিয়া যে, সীমাহীন জুলুমের বিপরীতে আফগানরাও অসীম ত্যাগ স্বীকার করেছে। এর বদৌলতে পুনরায় প্রকৃত ইসলামি শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা হয়েছে এবং আগ্রাসী শক্তি বিদায় নিতে বাধ্য হয়েছে।

মার্কিন মদদপুষ্ট সরকারের আমলে আফগান নারীদের যে অধিকার ও স্বাধীনতা দেয়া হয়েছিলো তা প্রকৃত স্বাধীনতা ছিলো না মন্তব্য করেন তালেবান সরকারের এই মন্ত্রী।

তিনি বলেন, আফগান নারীরা এর আগে প্রকৃত স্বাধীনতা ভোগ করেনি। তাদের স্বাধীনতার অধিকার ফিরিয়ে দিতে আমিরুল মুমিনীন ৬টি ফরমান জারি করেছেন। এর মাধ্যমে তাদের অধিকার ফিরিয়ে দেওয়া হয়েছে। যে কোনো আফগান নারীই এখন নির্ভয়ে স্বাধীনভাবে নিজের সাথে হওয়া অন্যায় ও জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারে। এর মাধ্যমে দ্রুততম সময়ে সঠিক বিচার পেতে পারে। এটিই তাদের প্রকৃত স্বাধীনতা।

শিক্ষা সমাপনকারী পাগড়ি প্রাপ্ত তরুণ আলেমদের উদ্দেশ্য করে তিনি বলেন, সমাজ সংস্কার ও পরিশুদ্ধির দায়িত্ব এখন আপনাদের কাঁধে। নিষ্ঠার সাথে আপনাদের এই দায়িত্ব পালন করে যেতে হবে।

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে ছোটখাটো ভুলের জন্য কাউকে বঞ্চিত না রাখতে তরুণ আলেমদের প্রতি আহবান জানান, আফগানিস্তানের রাজনৈতিক কমিশনের সদস্য ও তালেবানের প্রভাবশালী নেতা হাফেজ আনাস হক্কানি।

শিক্ষা সমাপনকারী তরুণ আলেম-ওলামাদের উদ্দেশ্য করে আনাস হক্কানি বলেন, আজ আপনারা দ্বীনের আশ্রয়স্থল আলেমে পরিণত হয়েছেন। যেকোনো ক্ষেত্রে আমাদের সদাচারণ করতে হবে। কঠিন ও তিক্ত ভাষা ব্যবহার থেকে বিরত থাকতে হবে। ছোটখাটো ভুলের জন্য কাউকে দ্বীনি ও মানবিক সেবা থেকে বঞ্চিত রাখা উচিত হবে না।

তিনি আরো বলেন, এখন সময় এসেছে নববী আখলাক দ্বারা সব ধরণের সমস্যার সমাধানের।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ