শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা

পুরো আফগানিস্তানের চেয়ে একজন পাকিস্তানির মূল্য বেশি: পাক সেনাপ্রধান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
পাকিস্তানের সেনাপ্রধান অসিম মুনির।

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল অসিম মুনির বলেছেন, পুরো আফগানিস্তানের চেয়ে একজন পাকিস্তানির জীবনের মূল্য বেশি।

সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন মুনির। তিনি বলেন, ‘যখন প্রত্যেক পাকিস্তানির নিরাপত্তার বিষয়টি আসে, তখন পুরো আফগানিস্তানকে অভিশপ্ত করে দেওয়া যাবে।’

জেনারেল মুনির আরও বলেন, পাকিস্তান গত ৫০ বছরে ৫০ লাখ আফগানকে আশ্রয় দিয়েছে। কিন্তু যেসব আফগান পাকিস্তানের সন্তানদের জন্য হুমকি হয়ে দাঁড়াবে তখনই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পাকিস্তান।

এছাড়া তিনি অভিযোগ করেন, বালুচিস্তানের বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে আফগানিস্তান। তিনি শিক্ষার্থীদের আরও স্মরণ করিয়ে দেন, যখন পাকিস্তান স্বাধীনতা লাভ করে তখন জাতিসংঘে তাদের স্বীকৃতি পাওয়ার ক্ষেত্রে একমাত্র বিরোধীতাকারী দেশ ছিল আফগানিস্তান।

শিক্ষার্থীদের তিনি বলেন, পাকিস্তানের মানুষ ইতিহাস পড়ে না। এ কারণে তারা অনেক কিছু জানতে পারে না।

তিনি উপস্থিত শিক্ষার্থীদের আরও বলেন, আফগানিস্তানকে তারা কোনো কিছুতে সহায়তা করবেন না।

এদিতে গত নভেম্বর থেকে নিজ ভূখণ্ডে আশ্রিত আফগানদের দেশে পাঠানো শুরু করেছে পাকিস্তান। আন্তর্জাতিকভাবে এ নিয়ে উদ্বেগ প্রকাশ এবং তীব্র ও অসহনীয় ঠান্ডা আবহাওয়া সত্ত্বেও আফগানদের আফগানিস্তানে পাঠিয়ে দিচ্ছে পাকিস্তান।

কিন্তু দীর্ঘ সময় ধরে পাকিস্তানে থাকা এসব আফগান নিজ দেশে ফিরলেও; কোথায় যাবেন বা কী করবেন সে বিষয়গুলো নিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন।

সূত্র: খামা প্রেস

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ