শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা

ইসরায়েলি গণহত্যার বিরুদ্ধে ইহুদি সম্প্রদায়কে সোচ্চার হতে আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ইসরায়েলি গণহত্যার বিরুদ্ধে ইহুদি সম্প্রদায়কে সোচ্চার হতে আহ্বান
ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য লন্ডনে বিশ্ব ইহুদি সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে ইহুদিদের আন্তর্জাতিক সংগঠন ইন্টারন্যাশনাল জিউইস এন্টি-জায়োনিস্ট নেটওয়ার্ক (আইজিএন)।

সম্প্রতি লন্ডনে ইসরায়েলি রাষ্ট্রদূতের বাসভবনের বাইরে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ আহ্বান জানানো হয়।

গাজায় ইসরায়েলি বাহিনীর ক্রমাগত বোমা হামলার বিরুদ্ধে আয়োজিত এ বিক্ষোভে ইহুদি সম্প্রদায়ের বিপুলসংখ্যক মানুষ অংশ নেন।

আইজেএনের বিক্ষোভ সমাবেশে বিবেকবান, মানবিক ইহুদিদের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, ফিলিস্তিন সমস্যার চূড়ান্ত সমাধানে নেতানিয়াহুর লক্ষ্যের বিরুদ্ধে আমাদের এক হয়ে দাঁড়াতে হবে। সমাবেশের বক্তারা বলেন, বোমাবর্ষণ করে বাড়িঘর, হাসপাতাল ও জীবনরক্ষাকারী অবকাঠামো ধ্বংস করে ইসরায়েলের গাজা অবরোধ নারকীয় গণহত্যা।

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে বুদাপেস্ট ঘেঁটো থেকে বেঁচে যাওয়া ডা. মারিকা শেরউড বলেন, যারা ইহুদিদের নামে কথা বলার দাবি করে, আমি সেই ইসরায়েলি সরকারকে বলতে চাই, তারা আমার নামে কথা বলছে না। ফিলিস্তিনিদের ধ্বংসের চেষ্টার মুখে আমি চুপ করে থাকব না।

বেঙ্গলিস ফর প্যালেস্টাইন’র চেয়ার নুরউদ্দিন আহমেদ ও সেক্রেটারি আনসার আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সংহতি প্রদর্শনে সমাবেশে অংশ নেয়।

নুরুদ্দিন আহমেদ বলেন, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে এই অবিচার বন্ধ করতে হবে। যুদ্ধবিরতি না হওয়া পর্যন্ত আমরা প্রতিবাদ চালিয়ে যাব, তবে শেষ পর্যন্ত ফিলিস্তিনের জনগণকে দীর্ঘমেয়াদি শান্তির জন্য মুক্ত হতে হবে।

তিনি বলেন, গাজার ওপর সর্বশেষ হামলাটি গত ৭৫ বছর ধরে ফিলিস্তিনের সহিংস উপনিবেশ এবং এর চলমান বর্ণবাদী নীতি, সামরিক দখল ও অবরোধ, জাতিগত নির্মূল ও জোরপূর্বক বাস্তুচ্যুতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

বিক্ষোভে গণহত্যার বিরুদ্ধে অবস্থান নেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, বিশ্বের অধিকাংশ মানুষ এ গণহত্যার বিরুদ্ধে। আন্তর্জাতিকভাবে অনেকে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইইউকে ইসরায়েলের প্রতি সমর্থন প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন।

তারা অভিযোগ করে বলেন, বিশ্বের এই শক্তিধর রাষ্ট্রগুলো অস্ত্র, প্রোপাগান্ডা এবং সেন্সরশিপ দিয়ে ইসরায়েলের গণহত্যা পরিকল্পনাকে সমর্থন করছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ