শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

হামাসের বিরুদ্ধে সামরিক পদক্ষেপে কাজ হবে না: আমেরিকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস নির্মূলে ইসরায়েল যে সামরিক পদক্ষেপ হাতে নিয়েছে তাতে কোনও কাজ হবে না বলে মন্তব্য করেছে আমেরিকা।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন ইতোমধ্যে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিষয়টি জানিয়ে দিয়েছেন।

ব্লিংকেন নেতানিয়াহুকে বলেছেন, “হামাসের কোনও সামরিক সমাধান নেই। ইসরায়েলি নেতাকে (বেনিয়ামিন নেতানিয়াহু) তা স্বীকার করতে হবে। অন্যথায় ইতিহাসের পুনরাবৃত্তি ঘটতেই থাকবে।”

সবশেষ মধ্যপ্রাচ্য সফরে ব্লিংকেন নেতানিয়াহুকে এসব কথা বলেন। নাম প্রকাশ না করার শর্তে মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম এনবিসি।

তবে ব্লিংকেনের এই কথা শোনার পরও নেতানিয়াহু তার সিদ্ধান্তে অটল ছিলেন বলে জানা গেছে। শুধু তাই নয়, গাজা পুনর্গঠন ও স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার শর্তে সৌদি আরবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার প্রস্তাবও প্রস্তাব করেছেন বলে জানা গেছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর প্রতি ক্রমেই হতাশ হচ্ছে মার্কিন প্রশাসন। সেই সঙ্গে নেতানিয়াহু-পরবর্তী সরকারের ভিত্তি গঠনে অন্যান্য ইসরায়েলি ও সুশীল সমাজের নেতাদের সঙ্গে আলোচনা করছে।

এরই অংশ হিসেবে এবং নেতানিয়াহুকে ঘিরে কাজ করার প্রয়াসে, ব্লিংকেন ব্যক্তিগতভাবে ইসরায়েলি যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্য এবং বিরোধী নেতা ও প্রাক্তন প্রধানমন্ত্রী ইয়াইর লাপিড-সহ অন্যান্য ইসরায়েলি নেতাদের সাথে দেখা করেছেন। সূত্র: দ্য গার্ডিয়ান

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ