শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

নির্বাচনকেন্দ্রিক সহিংসতার রিপোর্ট নিয়ে উদ্বিগ্ন জাতিসংঘ মহাসচিব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
প্রতীকী ছবি

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সহিংসতার রিপোর্ট নিয়ে জাতিসংঘ মহাসচিব উদ্বিগ্ন। স্থানীয় সময় মঙ্গলবার (৯ জানুয়ারি) এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক।

ব্রিফিংয়ে সাংবাদিক প্রশ্ন করেন, বাংলাদেশে তথাকথিত নির্বাচনের নামে শাসকগোষ্ঠীর নির্মম দমন-পীড়নের শিকার বাংলাদেশের ভুক্তভোগী, নিপীড়িত ও বঞ্চিত জনগণের পাশে দাঁড়াতে জাতিসংঘ মহাসচিব কী পদক্ষেপ নিচ্ছেন? যেখানে সপ্তাহান্তে আমরা বাংলাদেশে ভোটার কারচুপি, ভীতি প্রদর্শন ও বয়কটে ভরা একতরফা ডামি নির্বাচন প্রত্যক্ষ করেছি।

জবাবে স্টিফেন ডুজারিক বলেন, আমি আপনাকে আগেই বলেছি, মহাসচিব সকল পক্ষকে সব ধরনের সহিংসতা প্রত্যাখ্যান করতে এবং প্রত্যেকের মানবাধিকার এবং আইনের শাসনে সবার প্রবেশাধিকারকে পুরোপুরি সম্মানিত করার আহ্বান জানিয়েছেন। এটি বাংলাদেশের গণতন্ত্র ও অর্থনৈতিক সমৃদ্ধির সুসংহতকরণের জন্য অপরিহার্য। আমরা যে সহিংসতা দেখেছি, তার রিপোর্ট নিয়ে তিনি (মহাসচিব) অবশ্যই উদ্বিগ্ন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ