বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

নেতানিয়াহুর সামনে এখন মাত্র দুটি পথ খোলা : হামাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ইহুদিবাদি সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের রক্ত খেকো প্রধানমন্ত্রী নেতানিয়াহুর উদ্দেশ্যে বার্তা দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। রবিবার (৩১ ডিসেম্বর) এক বিবৃতিতে এই বার্তা দেওয়া হয়।

বিবৃতিতে হামাসের শীর্ষ নেতা ইজ্জাতুর রিশক বলেন, নেতানিয়াহুর বর্তমান অবস্থা হলো, খোসপাঁচড়ায় জর্জরিত মৃতপ্রায় অসহায় কুকুরের মতো। ধারাবাহিক ব্যর্থতা ঢাকতে আজ সে একাই সংবাদ সম্মেলনে হাজির হয়েছে। তার ব্যর্থতা এতোই শোচনীয় যে যুদ্ধ কেবিনেটের কাউকেই এতে অংশগ্রহণ করতে দেখা যায়নি।

তিনি আরো বলেন, যুদ্ধে সফলতা এখন পর্যন্ত হামাসের। হামাসের হাতেই যুদ্ধক্ষেত্রের নিয়ন্ত্রণ। তাই কর্তা ও নিয়ন্ত্রক হিসেবে শর্ত দিয়েছে হামাস কিন্তু তার পক্ষে আমাদের শর্ত মেনে নেওয়া সম্ভব হয়নি। এই গ্লানি সে মেনে নিতে পারছে না। ইনশাআল্লাহ হামাস এই সফলতাকে চূড়ান্ত সফলতার দিকে এগিয়ে যাবে। পরিপূর্ণভাবে দখলদারিত্বের অবসান ঘটাবে। তারা আত্মসমর্পণ করতে বাধ্য হবে। আল্লাহর ইচ্ছায় অচিরেই গাজ্জা বিজয় হবে। দখলদার ইসরাইলী প্রধানমন্ত্রী কাপুরুষ পরাজিত সেনাদের নিয়ে যুদ্ধ জিইয়ে রেখেছে। গাজ্জার প্রতিটি অংশে তারা ভয়ংকর মৃত্যুর স্বাদ আস্বাদন করছে। তার অনর্গল মিথ্যা কথাবার্তা ফাঁস হয়ে যাওয়ায় তার জনগণও তার বিরুদ্ধে ক্ষেপে উঠেছে। তার সামনে এখন দুটি মাত্র পথ খোলা আছে। হয়তো সে হামাসের কাছে আত্মসমর্পণ করবে এবং তার জনগণ তার বিচার করবে। নয়তো সে যুদ্ধ চালিয়ে যাবে, কাসসাম বিগ্রেড ও স্বাধীনতাকামীরা তার শেষ দেখে ছাড়বে।

ইজ্জাতুর রিশক আরো বলেন, পূর্ণ স্বাধীনতার লক্ষ্যে অসীম ত্যাগ ও রক্তস্রোতের সামনে দাঁড়িয়ে ফিলিস্তিনের সাধারণ জনগণ দৃঢ়তা দেখিয়েছে। সর্বাগ্রে বেসামরিক গণহত্যা বন্ধ করতে হবে। আংশিক ও সাময়িক যুদ্ধবিরতি মেনে নেওয়া হবে না পূর্বে যেমনটি হয়েছে। পূর্ণ স্বাধীনভাবে বসবাসের জন্য সব ধরণের, এমনকি নূন্যতম অবরোধ ও নিষেধাজ্ঞাগুলোও তুলে নিতে হবে। অসীম ত্যাগের মর্যাদার বিপরীতে কি ভিন্ন কিছু মানায়? নিশ্চয় সুপ্রভাত অতি নিকটে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ