বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে বাংলাদেশের কো-স্পন্সর প্রস্তাব গ্রহণ করেছে জাতিসংঘ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, ঘুরছেন পার্কে

বন্দীদের ফেরত নিতে ইসরায়েলের অস্বীকৃতি


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

হামাস বলছে, ইসরায়েল দুই বন্দীকে গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছে। এটা প্রমাণ করে যে, তারা গাজায় ‘রক্তপাত বন্ধে’ আন্তরিক নয়।

হামাসের মুখপাত্র খালেদ আল-কাদ্দুমি বলেন, গুরুতর মানবিক অবস্থার কারণে, কাতারে আমাদের ভাইদের মাধ্যমে আমরা তাদের পরিবারের কাছে হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছি। গতকাল রাতে আমরা তাদেরকে এ কথা জানিয়েছি। এর বিনিময়ে আমরা কিছুই চাইনি।

তিনি বলেন, দুর্ভাগ্যবশত, ইসরায়েল সরকার তাদের গ্রহণ করতে অস্বীকার করেছে। এটা প্রমাণ করে যে, এই দখলদার সরকার সিরিয়াস নয়। তারা রক্তপাত বন্ধ করতে প্রস্তুত নয়।
 ইসরায়েল হামাসের এই দাবিকে ‘অযৌক্তিক প্রচারণা’ বলে আখ্যায়িত করেছে।

খবর অনুসারে, ইসরায়েল প্রধানমন্ত্রীর কার্যালয় হামাসের বিবৃতির জবাবে বলেছে, আমরা হামাসের অপপ্রচারে কথা বলব না। বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় থেকে বিবৃতিতে আরও বলা হয়, অপহৃত ও নিখোঁজদের দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় সবকিছু আমরা অব্যাহত রাখব। সূত্র : আল জাজিরা

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ