বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে বাংলাদেশের কো-স্পন্সর প্রস্তাব গ্রহণ করেছে জাতিসংঘ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, ঘুরছেন পার্কে

 পশ্চিম তীরের মসজিদে ফের হামলা


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

এবার পশ্চিম তীরের এক মসজিদে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এ হামলায় প্রাথমিকভাবে একজন নিহতের খবর এসেছে। ৭ অক্টোবর গাজায় হামলা শুরুর পর এটি ইসরায়েলের দ্বিতীয় বিমান হামলা।

আজ রোববার (২২ অক্টোবর) স্থানীয় সময় রাতে দেশটির সামরিক বাহিনী বিষয়টি নিশ্চিত করেছে। জানানো হয়েছে, পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে অবস্থিত আল-আনসার মসজিদে হামলায় হামাস ও ইসলামিক জিহাদের বেশ কয়েকজন সদস্য নিহত হয়েছেন। হামলার পরিকল্পনার জন্য কমান্ড সেন্টার হিসেবে ভবনটি ব্যবহার করে আসছিলেন তারা। খবর আলজাজিরার। এমন গোয়েন্দা তথ্য ইসরায়েলের সামরিক বাহিনীর কাছে আছে বলে দাবি করা হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়া এক ভিডিও ফুটেজে দেখা যায়, হামলায় মসজিদের বহিরাংশের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে ও ঘটনাস্থলে ছুটে চলেছেন চিকিৎসকরা। তবে বিশ্ব গণমাধ্যমে পশ্চিম তীরে ইসরায়েলের এই হামলার পরস্পর বিরোধী খবর আসছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, জেনিন শরণার্থী শিবিরে হামলায় দুজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। অন্যদিকে ফিলিস্তিনি চিকিৎসকদের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, এতে অন্তত একজন নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর ইসরায়েলে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলার পর থেকে গাজার স্কুল, হাসপাতাল, মসজিদ ও গির্জায় হামলা চলমান রয়েছে। টানা দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চলছে এসব হামলা। কোনোটাই বাদ যাচ্ছে। গাজা উপত্যকার নারী ও শিশুদের পর্যন্ত রেহাই দিচ্ছে না ইসরায়েলি বাহিনী। উল্লেখ্য, গত ৭ অক্টোবর গাজায় হামলা শুরুর পর এটি ইসরায়েলের দ্বিতীয় বিমান হামলা।

এমআই/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ