বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

রহমতে আলম মিশনের আন্তর্জাতিক শিক্ষা সেমিনার অনুষ্ঠিত


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

বিশ্বের নানা প্রান্তের মুসলিম স্কলার, বুদ্ধিজীবী, লেখক-সম্পাদক, শিক্ষানুরাগীদের অংশগ্রহণে ওয়েস্টবেঙ্গলে অবস্থিত রহমতে আলম মিশনে অনুষ্ঠিত হয়ে গেল আন্তর্জাতিক শিক্ষা সেমিনার।

৩০ আগস্ট (বুধবার) মিশনের কার্যালয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়। উন্নত সেবা ও সংস্কারের পাশাপাশি ইসলাম ও সাধারণ শিক্ষার সমন্বিত এ মিশনের বার্তা সর্বত্র ছড়িয়ে দেওয়ার জন্য রহমতে আলম ২০০৫ সাল থেকে ভারতের পশ্চিমবঙ্গে কাজ শুরু করে। তারই ধারাবাহিকতায় এ আয়োজন।

এতে ভারতের দারুল উলূম দেওবন্দের মুফতি সালমান বিজনূরী, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার প্রফেসর ড. রফিকুল ইসলাম ও প্রফেসর ড. সুহাইমি মুহাম্মদ শরীফ, কলকাতার মেয়র ফরহাদ হাকীম, আল আমীন মিশনের জনাব ড. নুরুল ইসলাম, মহারাষ্ট্রে অবস্থিত জামিয়া ইসলামিয়া ইশাআতুল উলূম আক্কালকুয়ার প্রেসিডেন্ট শায়খ হুজাইফা গোলাম মুহাম্মাদ বোস্তানবী ও শায়খ হাফেজ কারী মাওলানা আফজাল হোসাইনসহ প্রমুখ অংশ নিয়েছিলেন।

বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেছেন লেখক ফোরামের প্রশিক্ষণ সম্পাদক মিযানুর রহমান জামীল। সেমিনারে মিযানুর রহমান জামীল পুষ্পস্তবক ও ক্রেস্ট গ্রহণ এবং মতবিনিময় পর্ব শেষ করে শিক্ষাবিষয়ক প্রবন্ধ পাঠ করেন। প্রবন্ধে শিক্ষাব্যবস্থার উপর আলোচনা ও রহমতে আলম মিশনের কার্যক্রমসহ প্রতিষ্ঠাতা জনাব সিরাজুল ইসলামের অবদানের কথাও তিনি তুলে ধরেন।

এমআর/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ