রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৪ ভাদ্র ১৪৩১ ।। ৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

কুড়িগ্রামে বন্যার্ত ৬০০ পরিবারকে ত্রাণ সহায়তা দিলো হাফেজ্জী চ্যারিটেবল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
কুড়িগ্রামে বন্যার্ত পরিবারের মাঝে হাফেজ্জী চ্যারিটেবলের ত্রাণ সহায়তার চিত্র- ফাইল ছবি

আকস্মিক বন্যায় তলিয়ে গেছে দেশের বিভিন্ন অঞ্চল। এর ভেতর তূলনামূলক অবহেলিত ও দূর্গম এলাকা কুড়িগ্রাম জেলা। বন্যায় দেশ যখন বিপর্যস্ত, দুর্ভোগ-দুর্গতি আর ক্ষুধার জ্বালায় বানভাসি মানুষের হাহাকারে ভারি করছিল প্রকৃতি, তখন খাদ্য, ওষুধ আর নগদ অর্থ বিতরণের বিশাল কর্মযজ্ঞ নিয়ে দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ।

গত ২৫ জুন সিলেটে প্রথম দফায় ৫০০ বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণ বিতরণের পর শুক্রবার কুড়িগ্রাম জেলার চর রলাকাটা ও যাত্রাপুরে সীমান্তবর্তী দূর্গম এলাকায় ৬০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে সংস্থাটি। প্রতিটি প্যাকেটে ছিলো চাল, ডাল, তেল, পেয়াজ, লবন, শুকনো খাবার ও ইমারজেন্সি ঔষধ সহ অন্যান্য সামগ্রী।

সংস্থাটির পরিচালক মুহাম্মাদ রাজ বলেন, সারাবছর আমরা বিভিন্ন সেবামূলক কাজ করে থাকি। তার মধ্যে চিকিৎসা সেবা, মেডিকেল ক্যাম্প, শীতবস্ত্র  বিতরণ, নলকূপ স্থাপন, স্বাবলম্বীকরণ, ঈদ সামগ্রী ও ইফতারের বাজার, ভাসমান মানুষদের মেহমানদারী বিশেষভাবে উল্লেখযোগ্য।

নির্বাহী পরিচালক অধ্যাপক আমিরুল ইসলাম জানান, কুরবানির ঈদের পরেই দেশের বিভিন্ন অঞ্চলে আকস্মিক বন্যা শুরু হলে প্রথমে জরুরি ত্রাণ সামগ্রী নিয়ে সিলেটের গোয়াইনঘাট ছুটে যান সংগঠনের প্রতিনিধিরা। সংখ্যালঘু হিন্দু সম্প্রদায় সহ ৫০০ মানুষের খাদ্যসামগ্রী বিতরণ করে।

সাধারণ সম্পাদক মাওলানা ইবরাহীম খলিল জানান, বাইশের ভয়াবহ বন্যায় তারা বাইশ হাজার পরিবারকে খাদ্য ও চিকিৎসাসেবা প্রদান করেছিলো। দেশের যেকোনো বিপর্যয়ে তারা ত্রাণ ও পুনর্বাসন সহায়তা নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়।

এসময় আরো উপস্থিত ছিলেন হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশের সাধারণ সম্পাদক মাওলানা ইবরাহীম খলিল, পরিচালক নওমুসলিম মুহাম্মাদ রাজ ও যুগ্ম সম্পাদক ফয়সাল বিন হুসাইনসহ অন্যান্যরা।

উল্লেখ্য, 'হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ' সরকারের নিবন্ধন প্রাপ্ত এবং সর্ব মহলে সমাদৃত একটি অরাজনৈতিক অলাভজনক সেবা সংস্থা। প্রতিষ্ঠাকাল থেকে সংস্থাটি তার প্রতিটি কাজের হিসাব ও অডিট রিপোর্ট জনসাধারণের জন্য উন্মুক্ত করে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ