সোমবার, ২০ মে ২০২৪ ।। ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


ফরিদপুরে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| মো. সাখাওয়াত হোসেন ||

ফরিদপুরে ইসলামিক ফাউন্ডেশনের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী-২০২৪ উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ প্রচার-প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

আজ রোববার (২৪ মার্চ) সকাল সারে ৯টায় পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন জেলা মডেল মসজিদের হলরুমে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে এক বিশাল বর্নাঢ্য র‍্যালী প্রধান প্রধান সড়কে প্রদক্ষিণ করে। 

পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর জেলা কার্যালয়ের উপ- পরিচালক মো. সাহাবুদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো. কামরুল আহসান তালুকদার (পিএএ)।

বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) ফরিদপুর মোহাম্মদ ইমদাদ হুসাইন (পুলিশ সুপার পদে পদন্নোতিপ্রাপ্ত)।

এসময় উপস্থিত ছিলেন সাবজাননেছা মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ মো. আলমগীর হোসাইন, ফরিদপুর জেলা ইফা’র সহকারী- পরিচালক মো. সুজন আলী, ফিল্ড অফিসার মো. রাসেল, মাষ্টার ট্রেইনার, ফরিদপুর জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম হাফেজ মাওলানা মুফতি মো. তবীবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর জেলা কার্যালয়ের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, জেলা-উপজেলার সুপারভাইজার গণ, মডেল- সাধারণ কেয়ার টেকারগণ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন জেলার সকল দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক- শিক্ষিকাগণ, সহায়ক কর্মীগণ সহ বিভিন্ন উপজেলার প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ফরিদপুর সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম হাফেজ মাওলানা কাজী এনামুল হক।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরে এদেশে ইসলামের প্রচার- প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। ইসলামের শিক্ষা ও সৌন্দর্যকে ধারণ করতে পারলে সমাজের সব রকমের অস্থিরতা দূর হবে, শান্তিময় সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে।

বক্তারা আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ইসলামিক ফাউন্ডেশনকে আরও গতিশীল করেছে। দেশের জেলা ও উপজেলা পর্যায়ে মডেল মসজিদ স্থাপন করা হয়েছে। কওমী মাদ্রাসাকে স্বীকৃতি প্রদান করা হয়েছে।

অনুষ্ঠান শেষে দেশ ও দেশের কল্যাণে মুনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মুফতি তবীবুর রহমান।

উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ফরিদপুরের ইফা’র উপ- পরিচালক মো. সাহাবুদ্দীন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ