রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৪ ভাদ্র ১৪৩১ ।। ৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

"দারুল আরকাম পাঠ্যপুস্তক-২০২৪ উৎসব" পালিত হয়েছে 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

মো. সাখাওয়াত হোসেন

নতুন বই মানেই আনন্দ। এই আনন্দ উদযাপন করার লক্ষে সরকারের নির্দেশে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের 'মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম' এবং 'দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন ও পরিচালনা' শীর্ষক প্রকল্পের ২০২৪ বই উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১ জানুয়ারী) সকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন ঢাকা বিভাগীয় কার্যালয়ের আয়োজনে এই 'পাঠ্যপুস্তক-২০২৪ 
উৎসব' অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় পরিচালক এ কে এম ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহা. বশিরুল আলম। 

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন ও পরিচালনা শীর্ষক প্রকল্পের পরিচালক উপসচিব মো. আব্দুস সবুর। 

অতিথিবৃন্দ দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার ১ম, ২য়, ৩য় ও ৪র্থ শ্রেণির পাঠ্যপুস্তক ও গণশিক্ষা শিক্ষার্থীদের হাতে ২০২৪ শিক্ষা বর্ষের নতুন বই তুলে দেন। 

উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব মো. আশরাফুল মমিন, ইসলামিক ফাউন্ডেশনের উপ সচিব, দ্বীনি দাওয়াতের পরিচালক, আইসিটি পরিচালক, লাইব্রেরীর পরিচালক, পুস্তক প্রকাশনার প্রকল্প পরিচালক, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালকের প্রতিনিধি সহকারী প্রকল্প পরিচালক জুবাইর আহাম্মদ আজহারি ও আলমান হোসেন, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সাহিনা আক্তার, ফিল্ড অফিসার মোহাম্মদ মোরছাল, ফিল্ড সুপারভাইজার হাফেজ মাওলানা একরামুল হক প্রমুখ।

এছাড়াও বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির কেন্দ্রীয় সভাপতি মুফতি জয়নুল আবেদীন, কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি মাওলানা আবুল খায়ের নোমানী, কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক মাওলানা মো. সোহেল সহ অন্যান্য শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি বলেন, আলহামদুলিল্লাহ। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সারাদেশে প্রতিষ্ঠিত দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা গুলোতে 
'পাঠ্যপুস্তক-২০২৪ উৎসব' পালিত হয়েছে। মহান আল্লাহ তায়ালা দারুল আরকাম মাদ্রাসা সমূহের মাধ্যমে দেশব্যাপী শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার তৌফিক দান করুন এবং সংশ্লিষ্ট সকলের জন্য সদকায়ে জারিয়া হিসেবে কবুল করুন। আমিন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ