শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

উড়ালসড়কে সাধারণ যাত্রীদের জন্য বিআরটিসির ৭৯ বাস


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (উড়ালসড়ক) দিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ৭৯টি বাস পরিচালনা করবে। সাধারণ যাত্রীদের সুবিধার্থে আগামীকাল সোমবার (৩ সেপ্টেম্বর) থেকে বাসগুলো চলাচল করবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

রোববার (৩ সেপ্টেম্বর) গণমাধ্যমকে এ তথ্য জানান বিআরটিসি চেয়ারম্যান। তাজুল ইসলাম বলেন, যাত্রীরা যাতে কম সময়ে নির্বিঘ্নে চলাচল করতে পারেন সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গাজীপুর থেকে বিমানবন্দর হয়ে উড়ালসড়ক দিয়ে তেজগাঁও-ফার্মগেট হয়ে বিভিন্ন রুটে চলবে এসব বাস। ভাড়াও নেওয়া হবে বর্তমান তালিকা অনুযায়ী। এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে যাত্রী বাড়লে ভবিষ্যতে এসি বাস পরিচালনার পরিকল্পনা রয়েছে বলেও জানান তাজুল ইসলাম।

শনিবার (২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে (উড়ালসড়ক) উদ্বোধন করেন। এরপর শুধু তার গাড়িবহর এ উড়ালসড়ক দিয়ে চলাচল করে। গণ পরিবহন ও অন্যান্য ভারী যানবাহনের জন্য রোববার ভোড় ৬টা থেকে উন্মুক্ত করে দেওয়া হয় সড়কটি।

প্রথমদিন এখন পর্যন্ত ১১ হাজার যানবাহন এ পথ দিয়ে চলাচল করেছে। তবে গণ পরিবহন এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চড়েনি। কারণ হিসেবে চালকরা বলছেন, যাত্রী সংকট ও বনানী-মহাখালীর নামার স্থান ঠিক না থাকায় উড়ালসড়কে উঠছেন না তারা।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ