মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪ ।। ১২ কার্তিক ১৪৩১ ।। ২৬ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
কাল বায়তুল মোকাররম বইমেলায় থাকছেন ইবনে শাইখুল হাদিস ও মাওলানা আইয়ুবী কিশোরগঞ্জে যুবকদের আয়োজনে ক্রয়মূল্যে সবজি বিক্রি বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির বানিয়াচংয়ে আর্থিক সাক্ষরতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত জমিয়ত সভাপতি আল্লামা মনসুরুল হাসান রায়পুরী অসুস্থ হয়ে ভর্তি হাসপাতালে আদর্শ রাষ্ট্র গঠনে আলেমসমাজের ভূমিকা অপরিহার্য: ধর্ম উপদেষ্টা মাওলানা ওয়ালী উল্লাহ আরমান অনূদিত দুই বইয়ের মোড়ক উম্মোচন আগামীকাল গণভবন পরিদর্শনে প্রধান উপদেষ্টা: দ্রুত জাদুঘরে রূপান্তরের নির্দেশ এখন আর ভোগান্তি নয়, ঘরে বসেই আয়কর দিন: ড. মুহাম্মদ ইউনূস সংবিধানের দোহাই দিয়ে ফ্যাসিবাদকে প্রতিষ্ঠার কোন সুযোগ নেই: চরমোনাই পীর

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সাউন্ড সিস্টেম উন্নত করার আহ্বান মুসল্লিদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সাউন্ড সিস্টেম দ্রুত উন্নত করার আহ্বান জানিয়েছেন মুসল্লিরা।

আজ শুক্রবার (২৫ অক্টোবর) দেশের জাতীয় এই মসজিদে জুমা আদায়কারী মুসল্লিরা আওয়ার ইসলাম সংবাদমাধ্যম মারফত কর্তৃপক্ষের কাছে এ আহ্বান জানিয়েছেন।

আওয়ার ইসলামের রিপোর্টার রাকিবুল হাসান সরেজমিন থেকে জানিয়েছেন, দেশবরেণ্য আলেম মুফতি মুহাম্মাদ আব্দুল মালেক (হাফিজাহুল্লাহু) আজ বায়তুল মুকাররম জাতীয় মসজিদে প্রথম জুমা পড়াবেন এমন সংবাদে দূর-দূরান্ত থেকে মুসল্লিরা জাতীয় মসজিদে ছুটে এসেছেন। এ উপলক্ষে সকাল থেকেই কানায় কানায় ভরপুর ছিল মুসল্লিদের। জুমার বয়ানে মসজিদের সাউন্ড সিস্টেমে সমস্য দেখা দেয়ায় বয়ান শুনতে পারেননি অনেক মুসল্লি।

রিপোর্টার আরও জানান, সাউন্ড সমস্যার কারণে মুসল্লিরা ক্ষোভে ফেটে পড়েন। অনেকে আশাহত হন। এসময় মসজিদের আজানের মাইকটি চালু করে দেওয়ায় স্বস্থি ফিরে আসে শ্রোতাদের।

রাকিব জানান, মুসল্লিরা আওয়ার ইসলাম মারফত বায়তুল মোকাররম মসজিদ কর্তৃপক্ষের কাছে সামনের জুমা থেকে যেন সাউন্ড সিস্টেম উন্নত করেন সেই জোরালো অনুরোধ জানিয়েছেন।

এদিকে মিরপুর থেকে বায়তুল মোকাররমে আসা জুমায় অংশ নেওয়া পরিচিত এক মুসল্লি প্রতিবেদককে মুঠোফোনে জানান, মুফতি মুহাম্মাদ আব্দুল মালেক হাফিজাহুল্লাহুর বয়ান শুনতে ও তাঁর পিছনে নামাজ পড়তে গিয়েছিলাম। কিন্তু মসজিদের মাইকে সমস্যা হওয়ায় বয়ান শুনাই যায়নি। হতাশ হলাম।

তিনি ক্ষোভের স্বরে বলেন, দেশের জাতীয় মসজিদের সাউন্ড সিস্টেম এতো বাজে হবে তা ভাবিওনি কোনোদিন।

দেশের জাতীয় মসজিদের মাইকের সাউন্ড সমস্যা কী কারণে ও তার উন্নত করার উদ্যোগ নিয়ে জানতে চেয়ে বায়তুল মোকাররম মসজিদ ও মার্কেটের পরিচালকের মোবাইল ফোনে কল দিলে ব্যর্থ হয় এই প্রতিবেদক। পরে মসজিদটির সহকারী পরিচালক ফরিদ উদ্দিন মুহাম্মদ শাহেদ-এর মুঠোফোনে কল দিলে সাড়া পাওয়া যায়।  

তিনি মাইকের সাউন্ড সমস্যার কথা স্বীকার করে আওয়ার ইসলামকে জানান, আজকের জুমার বয়ানে সাউন্ড সমস্যা নিয়ে আমাদের ডিজি মহোদয় ( সাইফুল ইসলাম) তিনি নিজেও খুবই ক্ষুব্ধ হয়েছেন। নামাজের পরে আমাদের মাইক অপারেটরকে ডেকে আনা হয়। কেন এরকম হল তার কাছে ব্যাখ্যা চাওয়া হয় এবং সামনে থেকে যেন আর কোনো ধরণের সমস্যা না হয় সে ব্যাপারে তাগিদ দেওয়া হয়।

এসময় ফরিদ উদ্দিন মুহাম্মদ শাহেদ আগামী জুমা থেকে ইনশাআল্লাহ এ ধরণের কোনো প্রবলেম থাকবে না বলে আওয়ার ইসলামকে নিশ্চিত করেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ