রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৪ ভাদ্র ১৪৩১ ।। ৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

এসএসসি ও দাখিল সমাপনকারীদের জন্য শায়খ আহমাদুল্লাহ’র ‘নাসীহা প্রোগ্রাম’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

সদ্য এসএসসি ও দাখিল সমাপনকারী শিক্ষার্থীদের জীবন ও ক্যারিয়ারকে সুসংহত করতে ‘নাসীহা প্রোগ্রাম’ নামে অনন্য আয়োজনের উদ্যোগ নিয়েছেন দেশের বিশিষ্ট ও সমাজসেবক আলেম আস্-সুন্নাহ ফাউন্ডেশনের চোয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ

৩১ মে, ২০২৪; শুক্রবার রাজধানীর বাড্ডা সাতারকুল স্বদেশ প্রপার্টিস সানভ্যালি আবাসনে অবস্থিত মাদরাসাতুস সুন্নাহর মাঠে (ব্লক-সি, রোড-৩/বি) বিকাল ৩টায় এই প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

প্রোগ্রামে ছেলে-মেয়ে সবাই অংশ নিতে পারবে বলে জানা গেছে। তবে, মেয়েদেরকে পরিপূর্ণ পর্দা করে অভিভাবকের সাথে আসার শর্ত উল্লেখ করা হয়েছে।

যারা এবার এসএসসি বা দাখিল পরীক্ষা দিয়েছেন তাদেরকে প্রমাণ হিসেবে প্রবেশ পত্র বা রেজাল্ট কার্ডের ফটোকপি সঙ্গে আনার কথা বলা হয়েছে।

জানা গেছে, ‘আফতাবনগর গেট থেকে শিক্ষার্থীদের আনা-নেওয়ার জন্য বিশেষ পরিবহন ব্যবস্থা থাকবে। আবেদনকারী সবাইকে সুযোগ দেয়ার চেষ্টা করা হবে বলে জানা গেছে‘।

আবেদনের শেষ তারিখ: ২৯ মে, ২০২৪ (রাত ১২টা)।

প্রোগ্রাম সম্পর্কে শায়খ আহমাদুল্লাহ জানান, ‘স্কুল থেকে কলেজে পদার্পণ—আমাদের সন্তানদের জন্য এই সময়টা অত্যন্ত স্পর্শকাতর। এই সময় স্খলনের নানা ফাঁদ তাদের পদে পদে ওত পেতে থাকে। কলেজ-বিশ্ববিদ্যালয়ের নতুন পরিবেশে গিয়ে অনেকে শেকড় ভুলে যায়। তাদের মধ্যে পরিলক্ষিত হয় নানা অনাকাঙ্ক্ষিত পরিবর্তন। মাদক, অবৈধ প্রেম, ডিপ্রেশনের ছোবলে অনেক মেধাবী শিক্ষার্থীর ক্যারিয়ার ধ্বংস হয়ে যায়’।

এইসব অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা থেকে আমাদের সন্তানেরা যেন নিজের জীবন ও ক্যারিয়ারকে সুসংহত রাখতে পারে, এ জন্য এবারের এসএসসি ও দাখিল সম্পন্ন করা শিক্ষার্থীদের নিয়ে আমরা আয়োজন করতে যাচ্ছি বিশেষ এক নাসীহা প্রোগ্রাম’।

জানা গেছে, নাসীহা প্রোগ্রামে স্ব-স্ব অঙ্গনে সফল ও উজ্জ্বল ব্যক্তিবর্গ শিক্ষার্থীদের সামনে তাদের অভিজ্ঞতা শেয়ার করবেন। শিক্ষার্থীদের ডিপ্রেশন ও খারাপ আসক্তি থেকে পরিত্রাণের উপায় সম্পর্কে বিশেষ সেশন নেবেন শায়খ আহমাদুল্লাহ, ইসলামিক রিয়েলিটি শো আলোকিত জ্ঞানীর জনক মুফতি সাইফুল ইসলাম, উদ্ভাস, উম্মেষ ও রকমারি ডটকমের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান সোহাগ, বিশিষ্ট ও  আলোচক মাওলানা আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ, জনপ্রিয় শিক্ষক ড. নাবিল আহমেদ, কলরব নির্বাহী পরিচালক শিল্পী মুহাম্মদ বদরুজ্জামান, ক্বারী সাইদুল ইসলাম আসাদসহ কয়েকজন এক্সপার্ট’।

যারা এবার এসএসসি বা দাখিল পরীক্ষা দিয়েছেন অথবা পরীক্ষার্থীর অভিভাবক হয়ে থাকেন, তাদেরকে এই লিংকে ক্লিক করে আবেদন করতে বলা হয়েছে: https://forms.gle/FjEk9kEPQdq8z6iTA

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ