বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


চলছে তিনদিন ব্যাপী উজানীর বার্ষিক ইসলাহী জোড়


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

প্রখ্যাত আলেমেদ্বীন, কুতুবুল আলম হযরত মাওলানা ক্বারী ইবরাহীম রহ. প্রতিষ্ঠিত, চাঁদপুর কচুয়া থানার অন্তর্গত ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া ইবরাহীমিয়া উজানী মাদরাসা ময়দানে‌ চলছে বার্ষিক ইসলাহী জোড়।

মজলিসে তালিমুল উম্মাহ বাংলাদেশ কর্তৃক আয়োজিত বার্ষিক এ ইসলাহী জোড় কাল ( ৭ মার্চ ২০২৪)  বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এই ইসলাহী জোড়। চলবে  তিনদিন পর‌্যন্ত। ৯ মার্চ ২০২৪, শনিবার দুপুরের দিকে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

 জোড় উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মুসুল্লি‌ ইতোমধ্যে উজানী ময়দানে সমবেত হয়েছেন।

উজানী গ্রামের অধিবাসী মুফতী তানযীল হাসান- যিনি উজানী ইসলাহী জোড়ে অবস্থান করছেন। তিনি আওয়ার ইসলামকে বলেন, গতকাল বাদ জোহর উজানীর পীর সাহেব হযরত মাওলানা ফজলে এলাহীর উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয়েছে তিনদিন ব্যাপী উজানীর বার্ষিক ইসলাহী জোড়।

পীর সাহেব হুজুরের বয়ানের পর খুবই গুরুত্বপূর্ণ ইসলাহী আলোচনা পেশ করেন ফরিদাবাদ মাদরাসার প্রধান মুফতী ও ফুলছোঁয়ার পীর হযরত মাওলানা মুফতী আবু সাঈদ।

বাদ মাগরিব তাছাউ্উফ সম্পর্কে বিশেষ বয়ান পেশ করেন হযরত মাওলানা আশেক এলাহী, পীর সাহেব উজানী।

তিন দিনব্যাপী এ জোড়ে পর্যায়ক্রমে দেশের সর্বজন শ্রদ্ধেয় শীর্ষ ওলামায়ে কেরাম ও উজানীর পীর সাহেবগণ আত্মশুদ্ধিমূলক গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করবেন।

তিনি আরো জানান, উজানী ইসলাহী জোড়ের ব্যতিক্রমি কিছু বৈশিষ্ট্য রয়েছে।

★ দেশের শীর্ষ ওলামায়ে কেরাম ও মুরুব্বিদের মাধ্যমে বিষয় ভিত্তিক আলোচনা প্রদান ও আমলি মাশক।

★ নামাজের সময় ও পীর সাহেব হুজুরদের আলোচনা চলাকালীন দোকানপাট, রাস্তাঘাট ও হাঁটাচলা সম্পূর্ণরূপে বন্ধ রাখা হয়।

★ আগত মুসুল্লিয়ানে কেরাম জামাতবন্দি হয়ে তিনদিন ব্যাপী  ইসলাহী জোড়ের পূর্ণ সময়ে ময়দানে অবস্থান করে আত্মশুদ্ধির বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করে থাকেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ