সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪ ।। ৮ আশ্বিন ১৪৩১ ।। ২০ রবিউল আউয়াল ১৪৪৬


উলামায়ে কেরামের আন্দোলনে হিযবুত তাওহীদের সমাবেশ স্থগিত করল প্রশাসন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল আমিন (বাপ্পি): রাজধানীর উত্তরার উলামায়ে কেরামের আন্দোলনের মুখে বন্ধ হলো উত্তরা ১৪ নাম্বার সেক্টরের আহলিয়া মাঠের কথিত হিযবুত তাওহীদের ২৫ বছরপূর্তি সমাবেশ।

আজ মঙ্গলবার ফজরের নামাজের পর উত্তরা ১৪ নাম্বার সেক্টরের আয়েশা মসজিদ সংলগ্ন মাঠে এবং রাস্তায় উলামায়ে কেরামের আন্দোলন শুরু করে।

জানা যায়, আজ বিকেলে হিযবুত তাওহীদের ২৫ বছরপূর্তি উপলক্ষে সমাবেশ হওয়ার কথা ছিল। উত্তরা ১৪ নম্বরের সেক্টর মাঠে বিশাল জায়গা জুড়ে সমাবেশের প্রস্তুতি নেয় তারা।

বিষয়টি জানতে পেরে আজ সকালে বারিধারা মাদরাসার মুহতামিম আল্লামা নূর হোসাইন কাসেমীর নির্দেশে মাদরাসা থেকে প্রায় ১২শ’ ছাত্র উত্তরা ১৪ নাম্বার সেক্টরের উদ্দেশ্যে রওনা হয়। বারিধারা মাদরাসার ছাত্ররা উপস্থিত হলে সেখানে গণআন্দোলনের রূপ নেয়। আশেপাশের মাদরাসা ছাত্ররাও আয়েশা মসজিদ সংলগ্ন মাঠে উপস্থিত হয়।

হিজবুত তাওহীদের এই সমাবেশ বন্ধের দাবিতে ওলামায়ে কেরাম তীব্র প্রতিবাদ জানান। যতক্ষণ পর্যন্ত হিযবুত তাওহীদের এই সমাবেশ বন্ধ করা না হলে সেখানে অবস্থানের হুঁশিয়ারিদেন উলামায়ে কেরামরা। এক পর্যায়ে প্রশাসন হিযবুত তাওহীদের ২৫ বছরপূর্তি সমাবেশের অনুমোদন নাকচ করে দেয়।

উত্তরা পশ্চিম থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শচীন মল্লিক আওয়ার ইসলামকে বলেন, ১৪ নাম্বার সেক্টরে হিযবুত তাওহীদের ২৫বছরপূর্তি রজতজয়ন্তী অনুষ্ঠান করতে চেয়েছিলো। পরবর্তিতে আজ সকালে উলামায়ে কেরামগণ সেখানে উপস্থিত হোন এবং হিযবুত তাওহীদ দলটিকে কাফের ঘোষণা দেন। আলেমরা বলেন, এই প্রোগ্রাম করতে দেয়া যাবে না।

পরে দুইগ্রুপের মাঝে সংঘর্ষ বেঁধে যাবে এমন আশঙ্কায় আমরা অনুষ্ঠানটিকে বন্ধ করে দেই বলে জানান শচীন মল্লিক।

সমাবেশে বক্তব্য দেন, বারিধারা মাদরাসার সহকারি পরিচালক আল্লামা নাজমুল হাসান, মাওলানা কেফায়াতুল্লাহ আল আযহারী, জামিয়াতুর সাহাবার পরিচালক মাওলানা রুহুল আমিন উজানী সহ উত্তরার স্থানীয় ওলামায়ে কেরামরা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ