বুধবার, ০২ অক্টোবর ২০২৪ ।। ১৬ আশ্বিন ১৪৩১ ।। ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উপদেষ্টাদের সম্পদের হিসাব দিতে মন্ত্রিপরিষদের নীতিমালা জারি আলেম উলামারা বর্তমানে বৈষম্যের শিকার: মুফতি ফয়জুল করিম নভেম্বরে ইউনূস-মোদি বৈঠকের সম্ভাবনা: পররাষ্ট্র উপদেষ্টা ‘ইসলামি জনমতকে ‘মৌলবাদ’ বলা ফ্যাসিবাদী আচরণ’ খাগড়াছড়িতে স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : ড. ইউনূস বেফাকের ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষার নিবন্ধনের শেষ দিন শুক্রবার 'মৌলবাদী' 'সাম্প্রদায়িক' শব্দ ব্যবহার করে জাতিকে বিভক্ত করার ষড়যন্ত্র রুখে দিতে হবে আলিয়া মাদরাসা সিলেবাস-কারিকুলাম প্রণয়নে কমিটি গঠনের দাবি পাকিস্তান সফরে ড. জাকির নায়েক, ভাষণ দেবেন একাধিক শহরে

নভেম্বরে ইউনূস-মোদি বৈঠকের সম্ভাবনা: পররাষ্ট্র উপদেষ্টা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ক্ষমতার পালাবদলের পর বাংলাদেশের নতুন অন্তর্বর্তী সরকারের সঙ্গে প্রতিবেশী ভারতের সম্পর্কের কিছুটা টানাপোড়েন চলছে। তবে সেটা কাটিয়ে দুই দেশই সুসম্পর্ক গড়ে তুলতে চায়। জাতিসংঘের অধিবেশন চলাকালে দুই সরকারপ্রধানের মধ্যে সাক্ষাৎ না হলেও আগামী মাসে (নভেম্বর) থাইল্যান্ডে অনুষ্ঠিত বিমসটেক সম্মেলনে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে বৈঠকের সম্ভাবনার কথা জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি দুই দেশের সম্পর্ক নিয়ে কথা বলেন।

জাতিসংঘ অধিবেশনে যোগদান প্রসঙ্গে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব এম জসীম উদ্দিন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক তৌফিক হাসান।

পররাষ্ট্র উপদেষ্টা জানান, নিজেদের স্বার্থে পরস্পরের সঙ্গে সুসম্পর্ক রাখতে চায় বাংলাদেশ ও ভারত। আগামী মাসে (নভেম্বর) থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো–অপারেশনের (বিমসটেক) সামিটে দুই সরকার প্রধানের দেখা হতে পারে।

মেডিকেল ভিসা ছাড়া আপাতত ভারত কোনো ভিসা দিচ্ছে না। শিগগির দেশটি সব ধরনের ভিসা চালু করবে বলেও জানান তৌহিদ হোসেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ