শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ঢাকার জলাবদ্ধতা নিরসনে কাজ করছে ডিএনসিসির ৫ হাজার কর্মী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
জলাবদ্ধতা নিরসনে কাজ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন

সকালের বৃষ্টির কারণে তৈরী হওয়া জলাবদ্ধতা নিরসনে কাজ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫ হাজারের বেশি পরিচ্ছন্নতা কর্মী।

এ ছাড়াও ১০টি অঞ্চলে কাজ করছে ১০টি কুইক রেসপন্স টিম।  প্রতিটি কুইক রেসপন্স টিমে রয়েছে ১০ জন কর্মী। প্রধান প্রধান সড়কগুলো থেকে ইতোমধ্যে পানি নিষ্কাশন করা হয়েছে।

ভারী বৃষ্টির কারণে তৈরী হওয়ায় জলাবদ্ধতা দ্রুত নিরসনের জন্য কল্যাণপুরে সকাল থেকে একযোগে কাজ করছে ডিএনসিসির পাঁচটি পাম্প ।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মুখপাত্র মকবুল হোসাইন আজ শুক্রবার এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী সকাল থেকে তিন ঘণ্টায় ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাজধানীতে। অল্প সময়ে বেশি বৃষ্টি হওয়ার কারণে কিছুটা সময় লাগছে পানি অপসারণে।

মকবুল হোসাইন আরও বলেন, যেসব অঞ্চলে এখনও জলাবদ্ধতা দেখা যাচ্ছে, কুইক রেসপন্স টিম পাঠিয়ে সেই সব অঞ্চলের ড্রেন পরিষ্কার করে পানি প্রবাহ নিশ্চিত করা হচ্ছে। প্রতিটি অঞ্চলের শাখা রাস্তাগুলো থেকে পানি সরাতে ডিএনসিসির পরিচ্ছন্নতা কর্মীসহ কুইক রেসপন্স টিম কাজ করে যাচ্ছে। কোথাও পানি জমে থাকলে ডিএনসিসির হটলাইন ১৬১০৬ এই নম্বরে ফোন করে জানালে ব্যবস্থা নিবে কুইক রেসপন্স টিম।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশে ভোর থেকে কাজ করছে বর্জ্যবিভাগ, প্রকৌশল বিভাগসহ সংশ্লিষ্ট বিভাগগুলো। জলাবদ্ধতা পরিস্থিতি সার্বক্ষণিক তদারকি করে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ