বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

ফিলিস্তিনের গাজায় ইসরাইলের গণহত্যা বন্ধে সবাইকে সোচ্চার হতে হবে: খেলাফত মজলিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত

দেশবাসী ও মুসলিম উম্মাহ-সহ সবাইকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। 
আজ ( ৭ এপ্রিল ) প্রদত্ত এক যৌথ ঈদ শুছেচ্ছা বাণীতে নেতৃদ্বয় বলেন, ঈদুল ফিতর মুসলমানদের জন্য পরম আনন্দের দিন, জাতীয় সাংস্কৃতিক চেতনার প্রধান দিন। দীর্ঘ এক মাস সিয়াম সাধনা ও ইবাদত বন্দেগীর মাধ্যমে অতিবাহিত করার পর এ দিনটি আমাদের জন্য খুশির বার্তা নিয়ে আসে। ঈদুল ফিতর আমাদের রুচিশীল ও মননশীল সংস্কৃতির শিক্ষা দেয়। ঈদুল ফিতর মুসলমানদের জীবনে শুধুমাত্র আনন্দ উৎসবই নয় বরং এটি একটি মহান ইবাদত। যার মাধ্যমে মুসলিম উম্মাহ ঐক্যবদ্ধ হওয়ার প্রেরণা পায়। ধনী-গরীব, সাদা-কালো, ছোট-বড় সব ভেদাভেদ ভুলে যায়। এদিন ঈদ জামায়াতে শামিল হয়ে মহান আল্লাহর প্রতি শুকরিয়ায় নুয়ে পড়ে। তাই ঈদের দিন প্রয়োজন মহান আল্লাহর কাছে আমাদের নিজেদের এবং মৃত ব্যক্তিদের জন্য ক্ষমা প্রার্থনা করা। সাথে সাথে অসুস্থ ও অসহায় মানুষের কষ্ট লাঘবের চেষ্টা করা। ঈদের দিন হোক নির্মল আনন্দের দিন।

শুভেচ্ছা বাণীতে নেতৃদ্বয় আরো বলেন, এবারের রমজান ও ঈদুল ফিতরে দ্রব্যমূল্যের কষাঘাতে বাংলাদেশে হাহাকার বিরাজ করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের বেহাল দশা। দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক অবস্থা ক্রমশই সংকটাপন্ন্ হয়ে যাচ্ছে। চারিদিকে দুর্ভিক্ষের আলামত লক্ষ করা যাচ্ছে। রাজধানীতে ভিক্ষুকের ঢল এ আলামতের ছোট নমুনা। দেশ ও দেশের জনগণ আজ ঋণে জর্জরিত। সরকারকে আবার ঋণ করে বিদেশী ঋণ পরিশোধ করতে হচ্ছে। দেশের অর্থনৈতক অবস্থা অত্যন্ত নাজুক। এ অবস্থায় ঈদ আনন্দে সকলে যাতে শরীক হতে পারে সামর্থবানদেরকে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

খেলাফত মজলিস নেতৃদ্বয় আরো বলেন, কর্তৃত্ববাদী শাসনের কারণে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার আজ পদদলিত। দেশের স্বাধীনতা- সার্ববৌমত্বও আজ হুমকীর সম্মুখীন। পার্শবর্তী দেশের হস্তক্ষেপে সরকার গঠনে এদেশের জনগণের মতের প্রতিফলন ঘটছে না। ভারত সীমান্তে বিডিআর-সহ বাংলাদেশী নাগরিকদের গুলি করে হত্যা করা হচ্ছে। মিয়ানমার সীমান্তও অরক্ষিত হয়ে পড়েছে। পার্বত্য অঞ্চল স্বশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর অভয়ারণ্যে পরিণত হয়েছে। বান্দরবানে মসজিদ থেকে অপহরণ, দিনে দুপুরে ব্যাংক ডাকাতি-সহ বিভিন্ন অপতৎপরতা রোধে সরকার ব্যর্থ। বিরোধী মতের রাজনৈতিক নেতাকর্মী, আলেম-উলামাদের উপর পরিচালিত জেল-জুলুম, নির্যাতন, হামলা-মামলা বন্ধ ও কর্তৃত্ববাদী শাসনের অবসানসহ সার্বিক সংকট উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে।  

নেতৃদ্বয় আরো বলেন, আজকে ইহুদীবাদী ইসরাইল ফিলিস্তিনের গাজার যে ন্যাক্কারজনক গণহত্যা চালাচ্ছে তা ইতিহাসে নজীরবিহীন। ইসরাইলের যুদ্ধবাজ নেতানিয়াহু সরকার কারো কথায় কর্ণপাত করছে না। এমনকি যুদ্ধ বন্ধে জাতিসংঘের  রেজুলেশনেরও তোয়াক্কা করছে না। সাম্প্রতিক সময়ে গাজার প্রায় ৩৪ হাজার ফিলিস্তিনী নারী-পুরুষ শিশুকে হত্যা করা হয়েছে। ইসরাইলের এ বর্বরোচিত গণহত্যার তীব্র নিন্দা জানাচ্ছি। একই সাথে গাজায় ইসরাইলের এ নৃশংস গণহত্যা বন্ধে সবাইকে সোচ্চার হতে হবে। যুদ্ধ বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে কার্যকর পদক্ষেপ গ্রহণে জাতিসংঘ ও মুসলিম বিশ^কে ব্যবস্থা গ্রহণ করতে হবে। আমাদের পার্শবর্তী দেশ মিয়ানমারের জাতিগত নির্যাতনের শিকার হয়ে লক্ষ লক্ষ রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এসব উদ্বাস্তু রোহিঙ্গা জনগোষ্ঠীকে নাগরিক অধিকার দিয়ে আরাকানে ফেরত নেয়ার বিষয়ে মিয়ানমার সরকারের কোন সদিচ্ছা দেখা যাচ্ছে না। বাংলাদেশকে এ বিষয়ে কার্যকর ভূমিকা পালন করতে হবে।  নেতৃবৃন্দ ফিলিস্তিন, আরাকান-সহ  বিশে^র বিভিন্ন প্রান্তের সকল নির্যাতিত মানুষের মুক্তি কামনা করেন।
বিনু/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ