শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ।। ২০ আশ্বিন ১৪৩১ ।। ২ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সংলাপে কিছু মৌলিক বিষয়ে সংস্কার নিয়ে কথা বলেছি : জামায়াত আমির ভারতে বিশ্বনবীকে নিয়ে অবমাননার প্রতিবাদে দৌলতপুরে বিক্ষোভ সমাবেশ জলাতঙ্ক রোগ কী? উপসর্গ ও করণীয় প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে অংশ নিতে যমুনায় জমিয়ত নেতৃবৃন্দ প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে অংশ নিতে যমুনায় চরমোনাই পীর আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে হেফাজতে ইসলামের শুভেচ্ছা হেফাজতে ইসলাম বারিধারা জোনের কমিটি ঘোষণা, সভাপতি হেলালী, সেক্রেটারি মনিরুল ‘ডিবি কার্যালয়ে আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না’ পরিকল্পিতভাবে শিক্ষাব্যবস্থা ধ্বংস করা হয়েছে : মির্জা ফখরুল ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক বার্তা

লেবাননে ফের ইসরায়েলের বিমান হামলা, ২৪ ঘণ্টায় নিহত ৪৬

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

লেবাননের রাজধানী বৈরুতে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় লেবাননে ৪৬ জন নিহত হয়েছেন। খবর আল-জাজিরা।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, মধ্য বৈরুতকে লক্ষ্য করে রাতভর ইসরায়েলি বিমান হামলায় অন্তত ছয়জন নিহত ও আটজন আহত হয়েছেন। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় লেবাননে ইসরায়েলি হামলায় আরও ৪৬ জন নিহত ও ৮৫ জন আহত হয়েছে।

এদিকে ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, আজ লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ২৪০টির মতো রকেট নিক্ষেপ করেছে। দক্ষিণ লেবাননে হিজবুল্লাহ যোদ্ধা ও ইসরায়েলি সৈন্যদের মধ্যে যুদ্ধ তীব্রতর হয়েছে। এতে এখন পর্যন্ত অন্তত আটজন ইসরায়েলি সেনা নিহত হয়েছেন।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, হিজবুল্লাহর সর্বশেষ রকেটগুলো তিন ধাপে ছোড়া হয়। এতে দুই ঘণ্টার কম সময় নেওয়া হয়েছে। এই রকেটগুলোর বেশির ভাগই ইসরায়েলের আপার গ্যালিলি অঞ্চলের পশ্চিমাংশে উন্মুক্ত স্থানে পড়েছে। এছাড়া অঞ্চলটির উত্তরাংশে উন্মুক্ত স্থানে পড়েছে দুটি রকেট।

অন্যদিকে, ইসরায়েল গাজায় তাদের আক্রমণ জোরদার করেছে। এতে একটি এতিমখানাসহ আশ্রয়কেন্দ্র এবং কয়েকটি স্কুলে পৃথক হামলায় বহু মানুষ নিহত হয়েছেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ