বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

ইউক্রেনকে আরো ২৫০ কোটি ডলার সামরিক সহায়তা দেবে আমেরিকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

রুশ বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধে টিকিয়ে থাকতে ইউক্রেনের জন্য আরও ২৫০ কোটি ডলারের সামরিক সহায়তা দিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। এরই মধ্যে এই সহায়তা প্যাকেজের অনুমোদন করেছে হোয়াইট হাউজ।

স্থানীয় সময় বুধবার এক বিবৃতিতে এ সহায়তার অনুমোদন করে ওয়াশিংটন।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এই সামরিক সহায়তার প্যাকেজে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা, গোলাবারুদ এবং ট্যাংক বিধ্বংসী অস্ত্র দেবে বাইডেন প্রশাসন। তবে এ সহায়তা মার্কিন কংগ্রেসের নতুন অনুমোদন ছাড়া শেষ তহবিল বলে উল্লেখ করেছে হোয়াইট হাউজ। 


প্রতিবেদনে আরও বলা হয়েছে, যুক্তরাষ্ট্র এমন এক সময়ে ইউক্রনকে নতুন অস্ত্র সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে যখন যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন ও বিরোধী দলের দ্বন্দ্বের জেরে বেশ কয়েক মাস ধরে ইউক্রেনকে অর্থ ও সামরিক সহায়তা দিতে পারছে না মার্কিন প্রশাসন। 

সহায়তার অভাবে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে বেশ বেকায়দায় পড়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। কারণ রাশিয়ার হামলার পর থেকেই ইউক্রেনের লড়াই অনেকটাই নির্ভরশীল তাদের পশ্চিমা মিত্রদের উপর। যুদ্ধ চালিয়ে যেতে ইউরোপীয় দেশগুলোর প্রতি সহায়তার আহ্বান জানিয়েছে কিয়েভ। ইউক্রেন জানিয়েছে, ইতোমধ্যেই তাদের সরকারি তহবিলে অর্থনৈতিক সংকট শুরু হয়েছে, ফলে পশ্চিমা সহায়তা না পেলে ভয়াবহ অর্থনৈতিক সংকটের ঝুঁকিতে পড়বে দেশটি। সূত্র: বিবিসি

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ