বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

লোহিত সাগরে ভারতগামী তেলবাহী ট্যাংকারে ড্রোন হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

এবার লোহিত সাগরে ভারতগামী তেলবাহী ট্যাংকারে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। ইয়েমেনের সশস্ত্র বিদ্রোহীগোষ্ঠী হুথি এটিতে ড্রোন হামলা চালিয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।


মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে জানানো হয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা ওই ড্রোন হামলা চালিয়েছে। রবিবার (২৪ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ একটি পোস্টে এই তথ্য জানানো হয়। যে ট্যাঙ্কারটিতে হামলা চালানো হয়েছে সেটির নাম এম/ভি সাইবাবা। 


প্রতিবেদনে বলা হয়, ২৫ জন ভারতীয় ক্রু সদস্য সুস্থ আছেন। ভারতীয় সময় শনিবার রাত সাড়ে ১০টার দিকে হামলা হয় গ্যাবনের মালিকানাধীন ওই জাহাজটিতে। শনিবার ভোরেই হামলা চালানো হয় আরব সাগরের ভারতীয় উপকূলে সৌদি আরব থেকে অপরিশোধিত তেল নিয়ে ভারতগামী আরেকটি জাহাজে।
সেটিতেও ড্রোন হামলা চালানো হয়েছিল।

ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী আলি বাঘেরি বলেছেন, হুতি বিদ্রোহীরা তাদের নিজেদের সিদ্ধান্তে ও সক্ষমতায় এই ধরনের হামলা চালাচ্ছে।


ইরান-সমর্থিত হুথি বিদ্রোহীরা সাম্প্রতিক সপ্তাহগুলোতে অসংখ্য জাহাজে হামলা চালিয়েছে। তারা বলেছে, গাজায় ইসরায়েলের সামরিক আক্রমণের প্রতিবাদে ইসরায়েলের সঙ্গে সম্পর্কযুক্ত জাহাজগুলোকে লোহিত সাগরে হামলার লক্ষ্যবস্তু করছে তারা।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ