বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

পৃথিবীতে ফিরলেন মুসলিম নভোচারী সুলতান আল নিয়াদি


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দীর্ঘ ১৮৪ দিন অতিবাহিত করার পর পৃথিবীর বুকে ফিরে আসছেন মুসলিম নভোচারী সুলতান আল নিয়াদি।

সংযুক্ত আরব আমিরাতের এ নাগরিক গত রবিবার মহাকাশ স্টেশন ছাড়েন বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম আল আরাবিয়া।

সুলতান আল নিয়াদি ও আরো তিন নভোচারী মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা স্পেসএক্সের ড্রাগন ক্যাপসুলে করে পৃথিবীর দিকে রওনা দিয়েছেন।

গত ৩ মে ৬ মাসের জন্য মহাকাশের যান আল নিয়াদি। তিনি প্রথম অ্যারাবিয়ান হিসেবে মহাকাশে স্পেসওয়াক করেছিলেন। এর মাধ্যমে নতুন ইতিহাস গড়েছিলেন তিনি। এছাড়া মুসলিম নভোচারীদের মধ্যে দীর্ঘ সময় মহাকাশে থাকার রেকর্ডও গড়েছেন তিনি।

মহাকাশ স্টেশন থেকে বের হওয়ার আগে আল নিয়াদিকে স্পেসএক্সের একটি স্যুট পরতে দেখা যায়। স্পেসএক্সের ড্রাগন ক্যাপসুলটিতে করে আল নিয়াদির পৃথিবীতে ফিরে আসেন। সোমবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলের কাছাকাছি তাদের বহনকারী ক্যাপসুলটি অবতরণ করে।

এমআর/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ