মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪ ।। ১৬ আশ্বিন ১৪৩১ ।। ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উপদেষ্টাদের সম্পদের হিসাব দিতে মন্ত্রিপরিষদের নীতিমালা জারি আলেম উলামারা বর্তমানে বৈষম্যের শিকার: মুফতি ফয়জুল করিম নভেম্বরে ইউনূস-মোদি বৈঠকের সম্ভাবনা: পররাষ্ট্র উপদেষ্টা ‘ইসলামি জনমতকে ‘মৌলবাদ’ বলা ফ্যাসিবাদী আচরণ’ খাগড়াছড়িতে স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : ড. ইউনূস বেফাকের ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষার নিবন্ধনের শেষ দিন শুক্রবার 'মৌলবাদী' 'সাম্প্রদায়িক' শব্দ ব্যবহার করে জাতিকে বিভক্ত করার ষড়যন্ত্র রুখে দিতে হবে আলিয়া মাদরাসা সিলেবাস-কারিকুলাম প্রণয়নে কমিটি গঠনের দাবি পাকিস্তান সফরে ড. জাকির নায়েক, ভাষণ দেবেন একাধিক শহরে

মিশরে‌ বাংলাদেশি কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো দারুল আজহার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বিখ্যাত আল-আজহার বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত স্নাতক, স্নাতকোত্তর ও এমফিল পর্যায়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে কায়রোয় বাংলাদেশিদের শিক্ষাপ্রতিষ্ঠান দারুল আজহার।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় কায়রোর আব্বাসিয়ার তাত্ববিক টাওয়ারের (বুরজ তাত্ববিক) কনফারেন্স রুমে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাইমুম আল-মাহদী ও ওয়ালি উল্লাহ আজহারী। পবিত্র কোরআন তেলাওয়াতের পর স্নাতক, স্নাতকোত্তর ও এমফিলের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা, সমাবর্তন সম্মননা ও বিভিন্ন স্তরের কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া হয়। এরপর শুরু হয় ২০২৪-২৫ শিক্ষাবর্ষে আল-আজহার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া বাংলাদেশি শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা।

বন্দর নগরী আলেক্সান্ডারিয়াসহ কায়রোর কয়েকজন প্রবাসীর সার্বিক সহযোগিতায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন দারুল আজহারের পরিচালক হাবিবুল বাশার আজহারী।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মিশরের বিখ্যাত আলেম বিশিষ্ট দায়ি ড. উসরী জাবের আজহারী। এছাড়া আল-আজহার বিশ্ববিদ্যালয়ের ইসলামিক থিয়োলজি বিভাগের ডিন ড. আব্দুল ফাত্তাহ আওয়ারী বিশেষ অতিথি ছিলেন। আরও উপস্থিত ছিলেন মিশরে বাংলাদেশ দূতাবাসের প্রধান শিশির কুমার সরকার ও ২য় সচিব আতাউল হক।

সভাপতির বক্তব্যে হাবিবুল বাশার আজহারী অতিথিদের স্বাগত জানিয়ে দারুল আজহারের কর্ম পরিকল্পনা তুলে ধরে বলেন, মিশরে দারুল আজহার বাংলাদেশ শিক্ষার্থীদের প্রয়োজন সামনে রেখে গতানুগতিক ধারার বাইরে থেকে ও বিভিন্ন ব্যবস্থাপনার মাধ্যমে অত্যন্ত সুনামের সঙ্গে শিক্ষার প্রয়োজন মিটিয়ে আসছে। এখানে পবিত্র কোরআন, হাদিস, ফিক্বহ, হাতের লেখা ও ইংরেজিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন কোর্স রয়েছে।

এতে ৫ শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী, প্রবাসী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। সব শেষে আগত অতিথিদের আপ্যায়নে দেশীয় খাবার পরিবেশন করা হয়।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ