শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ১৩ আশ্বিন ১৪৩১ ।। ২৫ রবিউল আউয়াল ১৪৪৬


মাদরাসাতুল মারওয়ায় শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকদের যোগ্য করে গড়ে তুলতে উচ্চতর কুরআন গবেষণা ও শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের তত্ত্বাবধানে মারওয়াহ ফাউন্ডেশনের আয়োজনে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা (৩য় পর্ব) অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর)  মিরপুরে অবস্থিত  মাদরাসাতুল মারওয়াহ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই আয়োজনটি সকাল ৮টায় শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন হাফেজ সানাউল্লাহ । নাশিদ পরিবেশন করেন তামাদ্দুনের সংগীত পরিচালক শিল্পী রবিউল আউয়াল রবিন।

স্বাগত বক্তব্য প্রদান করেন উচ্চতর কুরআন গবেষণা ও শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের স্বপ্নদ্রষ্টা হাফেজ মাওলানা মাঈনুদ্দীন ওয়াদুদ।

১ম অধিবেশনে নুরানী,নাজেরা ও হিফয বিভাগের পাঠদান পদ্ধতি নিয়ে  হাতে কলমে প্রশিক্ষণ দেন তানযীমুল উম্মাহ গাজীপুর শাখার ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা আলি আহসান। দুপুর ১২টায় প্রথম অধিবেশন সমাপ্ত হয়।

বিকেল ৩টা থেকে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এতে হামদ পরিবেশন করেন শিল্পী ইফতেখার আহমেদ। শুভেচ্ছা বক্তব দেন মাদরাসাতুল মারওয়াহ'র নায়েবে মুহতামিম হাফেজ মাওলানা আবুবকর বিন রাশেদ।

২য় অধিবেশনে ইসলামী শিক্ষার প্রাতিষ্ঠানিক যাত্রা, বিস্তারের ইতিহাস, আদর্শ শিক্ষক হওয়ার কৌশল সহ গুরুত্বপূর্ণ অনেক বিষয়ে আলোচনা ও প্রশিক্ষণ প্রদান করেন সার্টিফাইড প্যারেন্টিং কোচ, আল মাহির স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক, শিক্ষক প্রশিক্ষক এইচ এম রায়হানুল কাবীর। প্রশিক্ষণ শেষে প্র্যাক্টিক্যাল পরিক্ষা নেওয়া হয়। সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘটে।

উল্লেখ্য, কর্মশালায় মারওয়াহ ফাউন্ডেশন পরিচালিত ২টি প্রতিষ্ঠানের প্রায় ২০ জন শিক্ষক শিক্ষীকা অংশগ্রহণ করেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ